টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু আজ

আগের সংবাদ

মেট্রোরেল : মহাসড়ক নেটওয়ার্ক উন্নয়নে নতুন পালক

পরের সংবাদ

ডিএনসিসি মেয়র কাপের ট্রফি ও জার্সি উন্মোচন

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১২:৩৫ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১২:৩৫ পূর্বাহ্ণ

আগামী ২৩ নভেম্বর শুরু হচ্ছে সাইফ পাওয়ারটেক ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র কাপ ক্রীড়া প্রতিযোগিতা। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে, প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু এ প্রতিযোগিতায় উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের দল অংশ নেবে। উত্তর সিটির যে কোনো নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলের হয়ে অংশ নিতে পারবেন। ফুটবল, ক্রিকেট ও ভলিবল তিনটি ডিসিপ্লিনে হবে এবারের মেয়র কাপ।

শনিবার (১৬ অক্টোবর) জমকালো আয়োজনে হোটেল শেরাটনের বলরুমে টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রফি উন্মোচন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এছাড়াও ছিলেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, সাবেক অধিনায়ক খালেদ মাসুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। অনুষ্ঠান উপস্থাপনা করেন অভিনেতা ফেরদৌস ও অভিনেত্রী পূর্ণিমা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও খেলার মাঠ তৈরিতে উদ্যোগী হতে হবে। খেলার মান বাড়াতে হলে প্রতিযোগিতা দরকার। শেখ কামালের কারণে আজকের খেলাধুলায় বাংলাদেশ এত এগিয়ে আছে। ক্রিকেটে আজ আন্তর্জাতিক মানের জায়গায় পৌঁছে গেছে। বেশি জনসংখ্যার ছোট একটি দেশে বাংলাদেশ। তবুও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার জন্য নানা উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় আগামী মাসে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরি হচ্ছে।

তিনি বলেন, মেয়রসহ সংশ্লিষ্টরা খেলার মাঠ দখলমুক্ত করছেন। এখনো কিছু খেলার মাঠ দখল হয়ে আছে শুনেছি। এগুলো শিগগিরই দখলমুক্ত করে দেখার জন্য পরিবেশ তৈরি করা হবে। মেয়র যে ডিএনডিসি টুনামের্ন্ট দিয়েছেন এটি একটি ইউনিক উদ্যোগ। প্রতিটি ওয়ার্ডে সফলতার সঙ্গে আয়োজন করা কঠিন। তবুও মেয়র সাহস করে এটি আয়োজন করেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি। ডিএনসিসি মেয়র কাপ নভেম্বর থেকে শুরু হয়ে আমাদের বিজয়ের মাসে শেষ হবে। এর মাধ্যমে তরুণ-তরুণীরা বিজয় উদযাপন করবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম প্রমুখ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়