নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

হাঁটুর ব্যথা কমাতে পারে ভিনেগার

পরের সংবাদ

জম্মু-কাশ্মীরে সংঘর্ষে নিহত দুই ভারতীয় সেনা

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১১:০১ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১১:০১ পূর্বাহ্ণ

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পুঞ্চ জেলায় সন্ত্রাসবিরোধী অভিযানের সময় আরও দুই সেনার লাশ উদ্ধারের কথা জানিয়েছে দেশটির সেনাবাহিনী। নিহত দুজনের মধ্যে একজনের পরিচয় তিনি জুনিয়র কমিশনড অফিসার। এ নিয়ে ওই এলাকায় ভারতীয় সেনাবাহিনীর ৯ কর্মকর্তার লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় ‘সন্ত্রাসীদের’ সঙ্গে ভারতীয় সেনাদের তীব্র লড়াই হয়। খবর এনডিটিভি, ইন্ডিয়া টুডে, ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্তান টাইমসের

পুঞ্চ এলাকায় বড় ধরনের অভিযান চালানোর ৪৮ ঘণ্টা পর ওই দুই সেনার লাশ উদ্ধার করা হয়েছে। ওই এলাকায় একটি বনের মধ্যে সন্ত্রাসীরা লুকিয়ে আছে- এমন সন্দেহে ওই অভিযান চালানো হয়। জম্মু ও কাশ্মীরে সাম্প্রতিক সময়ে গোলাগুলিতে ভারতীয় সেনা নিহত হওয়ার সংখ্যা এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ।

সূত্র বলছে, গত বৃহস্পতিবার ‘সন্ত্রাসীদের’ সঙ্গে তীব্র গোলাগুলির পর থেকে জেসিওসহ দুই সেনা সদস্য নিখোঁজ ছিলেন।

শনিবার (১৬ অক্টোবর) ভারতীয় সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, পুঞ্চের নার খাস নামের ঘন বনে জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে ভারতীয় সেনাবাহিনী বৃহস্পতিবার যৌথ অভিযান চালায়। এ সময় সুবেদার অজয় সিং ও নায়েক হরেন্দ্র সিং নিহত হন।

এর আগে গত মঙ্গলবার পুঞ্চের রাজৌরি বনে ‘সন্ত্রাসীদের’ সঙ্গে পাল্টাপাল্টি গুলিতে যোগাম্বর সিং ও বিক্রম সিং নেগি নামে দুই সেনা নিহত হন। আগের দিন গত সোমবার ডেরা কি গালি এলাকায় ‘সন্ত্রাসীদের’ অবস্থানের তথ্য পেয়ে ভারতীয় সেনারা অভিযান চালালে দুপক্ষে গোলাগুলি হয়। এ সময় এক জেসিওসহ পাঁচ সেনা নিহত হন। এক সেনা কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে জেসিওর সঙ্গে সেনাবাহিনীর যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়