বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক: কাদের

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

গুচ্ছ ভর্তি পরীক্ষা

জবিতে আধিপত্য বিস্তারে ছাত্রদল-ছাত্রলীগ হাতাহাতি, আহত দুই

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ৩:৫৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ৪:০০ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানোর সময় জবি শাখা ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে ছাত্রদলের দুই নেতা গুরুতর আহত হন।

রবিবার (১৭ অক্টোবর) গুচ্ছ ভর্তি পরীক্ষার (এ ইউনিট) প্রথম দিনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩ নাম্বার গেটের সামনে এ ঘটনা ঘটে। এসময় ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা ভীত হয়ে পড়েন।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখার আহ্বায়ক পদপ্রার্থী মেহেদী হাসান হিমেল ও অন্যান্য নেতা-কর্মীরা পরীক্ষাদের সহযোগিতা করার সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র নেতাদের নির্দেশে ছাত্রলীগকর্মী ১১ তম ব্যাচের মফিজুর রহমান হামিম, শেখ রাসেল, নাজমুল হাসান মুন্না, ১২ তম ব্যাচের মেহেদী হাসান, ১৩ তম ব্যাচের নওশের বিন আলম ডেভিডসহ আরও অনেকে হামলা করে। এতে গুরুতর আহত হয় ছাত্রদলের আহ্বায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল এবং শাখা ছাত্রদলের ছাত্রনেতা শাহরিয়ার হোসেন।

শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার সময় জবি ছাত্রদল থেকে আরও উপস্থিত ছিলেন সাইফুল হক তাজ, নাহিদ চৌধুরী, মাহবুব রহমান, রাতুল হাসান, নাছিম উদ্দিন, জামাল হোসেন, জাহিদ হাসান, আব্দুল আজিজ, কুতুব উদ্দিন স্বরণ, আলআমিন, তৌহিদ চৌধুরী, রবিন, জিসান, মোবাইদুর রহমানসহ আরও অনেকে।

হামলার বিষয়ে জবি ছাত্রদলের আহবায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল বলেন, ছাত্রসংগঠন হিসেবে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। সে দায়িত্ব পালনে আমরা যখন শিক্ষার্থীদের মাস্ক,কলম ও ফুল দিয়ে সম্ভাষণ জানাচ্ছিলাম তখন ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে আমাদের আহত করাই প্রমাণ করে তারা কখনো শিক্ষার্থীবান্ধব ছিল না। আমরা ক্যাম্পাসে সহবস্থানের নিশ্চিতের দাবি জানাই। শিগগিরই আমরা ক্যাম্পাসে অবস্থান নিব।

এ বিষয়ে সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আশরাফুল ইসলাম টিটন বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করতে ছাত্রদল আসে। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের যাতে কোনো রকম ক্ষতি না হয় সেজন্য আমাদের নির্দেশে ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাত্রদলকে রুখে দিয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়