কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত বিচার করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

জাতীয় প্রেসক্লাবে শিক্ষকদের মানববন্ধন

পরের সংবাদ

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগের ১৬৪ মনোনয়নপ্রত্যাশী

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ৩:২০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ৩:২০ অপরাহ্ণ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬৪ জন মনোনয়নপ্রত্যাশী প্রার্থীতার জন্য আবেদন করেছেন। এদের মধ্যে ছয় জন নারী রয়েছেন। মনোনয়নের জন্য সুপারিশ চেয়ে তারা উপজেলা আওয়ামী লীগের কাছে আবেদন ফরম জমা দেন। শনিবার (১৬ অক্টোবর) উপজেলা পরিষদের সেমিনার কক্ষে উপজেলা আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে এখানকার ১৪ ইউনিয়নের প্রার্থীদের আবেদন গ্রহণ করা হয়। দিনভর এই কার্যক্রম চলে। সন্ধ্যায় মনোনয়ন পেতে ইচ্ছুকদের ইউনিয়ন ভিত্তিক তালিকা প্রকাশ করা হয়।

এদের মধ্যে উপজেলার প্রাগপুর ইউনিয়নে আট জন, মথুরাপুর ইউনিয়নে ১১ জন, ফিলিপনগর ইউনিয়নে ১৪ জন, মরিচা ইউনিয়নে ১৩ জন, হোগলবাড়িয়া ইউনিয়নে ১৩ জন, চিলমারী ইউনিয়নে ৯ জন, রামকৃষ্ণপুর ইউনিয়নে আট জন, আড়িয়া ইউনিয়নে ৯ জন, দৌলতপুর সদর ইউনিয়নে ১৮ জন, পিয়ারপুর ইউনিয়নে ৯ জন, খলিসাকুণ্ডি ইউনিয়নে সাত জন, আদাবাড়িয়া ইউনিয়নে ১২ জন, রিফায়েতপুর ইউনিয়নে ১৯ জন এবং বোয়ালিয়া ইউনিয়নে ১৪ জন মনোনয়নপ্রত্যাশী রয়েছেন। নারী আবেদনকারীদের মধ্যে মথুরাপুর, চিলমারী, ফিলিপনগর, প্রাগপুর, আড়িয়া এবং রিফায়েতপুর ইউনিয়নে একজন করে ছয় জন রয়েছেন।

আবেদনকারীদের মধ্যে সব ইউনিয়নেই তরুণ ও নতুন মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা উল্লেখযোগ্য। উপজেলা কমিটির এই মনোনয়ন ফরম গ্রহণের শেষে পর্যালোচনায় মনোনয়নের জন্য আবেদনকারী বিভিন্ন ব্যক্তি প্রসঙ্গে অনুপ্রবেশের অভিযোগ ওঠে বলে জানা যায়। নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর দৌলতপুর উপজেলার ১৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, স্থানীয় সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ বলেন, ঐক্যবদ্ধভাবে উপজেলা আওয়ামী লীগকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। ত্যাগী, আদর্শবান ও জনপ্রিয় ব্যক্তিদের এখানকার লোকজন চেয়ারম্যান হিসাবে দেখতে চান। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। মনোনয়নের ব্যাপারে দলের চূড়ান্ত সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আর- এসআরএস / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়