×

সারাদেশ

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে হরতাল পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১২:৩৭ পিএম

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে হরতাল পালিত

চট্টগ্রামে পূজা মন্ডপে হামলার প্রতিবাদে শনবিার ডাকা হয় হরতাল। এ দিন নগরীতে বেলা ১২টা পর্যন্ত কোন যানবাহন চলাচল করেনি। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামে পূজা মণ্ডপে হামলার প্রতিবাদে বন্দর নগরীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ডাকা হরতাল পালিত হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) নগরীর বিভিন্ন স্থানে বেলা ১২টা পর্যন্ত যানবাহন চলাচল করেনি।

জেএম সেন হল, আন্দরকিল্লা, লালদীঘির পাড়, কে সি দে রোড, চেরাগী পাহাড় মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ ছিল। হরতালের সমর্থনে সনাতন ধর্মাবলম্বী তরুণ যুবক ও পেশাজীবীরা সড়কে অবস্থান নেয়। এসব সড়কে কোনো ধরনের যানবাহন চলাচল করেনি। পুলিশকে সড়কে অবস্থান নিয়ে থাকতে দেখা গেছে।

শুক্রবার দুপুরে নগরীর জেএম সেন হলের পূজা মণ্ডপে হামলা চালানো হয়। এরপর শনিবার বেলা ১২ টা পর্যন্ত নগরীতে হরতালের ডাক দেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

শুক্রবার হামলার প্রতিবাদে নগরীর মণ্ডপগুলোর প্রতিমা বিসর্জন বন্ধ ঘোষণা করেন পূজা উদযাপন পরিষদ। পরে রাতে প্রশাসন ও রাজনীতিবিদদের আশ্বাসে প্রতিমা নিরঞ্জন করা হয়।

শনিবার বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন আহ্বান করেছেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App