×

সারাদেশ

পদ্মার নিচ দিয়ে দৌলতদিয়া-পাটুরিয়ায় হবে টানেল নির্মাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ০১:২৬ পিএম

পদ্মার নিচ দিয়ে দৌলতদিয়া-পাটুরিয়ায় হবে টানেল নির্মাণ

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খানকে স্থানীয় নেতাকর্মীরা ফুলেল শুভেচ্ছা দিচ্ছেন

পদ্মার নিচ দিয়ে দৌলতদিয়া-পাটুরিয়ায় টানেল নির্মাণ করা হবে এবং টানেলের দুই পাশে আধুনিক শহর গড়ে তোলা হবে। এতে এই অঞ্চলের মানুষের যাতায়াতের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে। শনিবার (১৬ অক্টোবর) আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খান ফরিদপুরের বোয়ালমারী পৌরসভায় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন।

এ সময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, স্থানীয় নেতাকর্মীরাই আওয়ামী লীগের শক্তি। এক-এগারোর সময় কেন্দ্রীয় নেতাকর্মীরা বেঈমানি করলেও তৃণমূলের নেতাকর্মীরা ঠিক ছিল বলেই বাংলাদেশে গণতন্ত্র আছে।

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভায় স্থানীয় নির্বাচন প্রসঙ্গে ফারুক খান বলেন, অনেক সময় তৃণমূল থেকে একজনের নাম কেন্দ্রে গেলে তাকেই চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। আবার একাধিক নাম গেলে আমরা বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্ট পর্যালোচনা করে প্রার্থীতা চূড়ান্ত করি। অনেক সময় আবার যে কয়েকজন মনোনয়নপ্রত্যাশী সবার নামই কেন্দ্রে পাঠানো হয়- এটা ঠিক নয়। গণতান্ত্রিক উপায়ে সংক্ষিপ্ত নামের তালিকা কেন্দ্রে পাঠানো উচিত।

বর্তমান সরকারের শাসনামলে সড়ক বিদ্যুৎ এবং অবকাঠামোগত উন্নয়ন প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, শতভাগ বিদ্যুতায়নসহ এই অঞ্চলের রাস্তাঘাটের যে উন্নয়ন হয়েছে, তাতে ঢাকা থেকে এই অঞ্চলের মানুষ বেশি সুযোগসহ স্বাচ্ছন্দে বসবাস করছে।

জানা গেছে, দলীয় এক কর্মসূচীতে রাজবাড়ীতে যাওয়ার পথে শনিবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বোয়ালমারী পৌরসভায় তিনি এই যাত্রাবিরতি করেন। বোয়ালমারী পৌরসভার আয়োজনে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, শেখ রাসেল স্মৃতি সংসদসহ স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে তিনি এই মতবিনিময় করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার মেয়র মো. সেলিম রেজা লিপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জালাল উদ্দিন, সহ দপ্তর সম্পাদক এনামুল হক, অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন লিটন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার, প্যানেল মেয়র মো. মমিন খান, কাউন্সিলর মো. রাজিবুর রহমান বিপ্লব, কাউন্সিলর আব্দুস সামাদ খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মর্তুজা আলী তমাল, সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App