×

রাজনীতি

উচ্চ পর্যায়ের অসাম্প্রদায়িক দল বিএনপি: মির্জা আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ০৪:৪৯ পিএম

উচ্চ পর্যায়ের অসাম্প্রদায়িক দল বিএনপি: মির্জা আব্বাস

শনিবার খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে মির্জা আব্বাস এসব মন্তব্য করেন। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি অত্যন্ত উচ্চ পর্যায়ের একটি অসাম্প্রদায়িক দল ও দলের চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত উচ্চ মানসিকতার একজন নেত্রী।

শনিবার (১৬ অক্টোবর) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে মির্জা আব্বাস এসব মন্তব্য করেন। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দল এ দোয়া মাহফিলের আয়োজন করেন।

মির্জা আব্বাস বলেন, আমার নেত্রী খালেদা জিয়া একদিন রাতে হঠাৎ আমাকে ফোন দিয়েছিলেন। জানতে চাইলেন আব্বাস কি করছেন? আমি বললাম, ম্যাডাম ঘুমানোর প্রস্তুতি নিচ্ছি। তিনি আমাকে বললেন ঘুমালে তো চলবে না। আপনি কিছু শোনেননি? আমি বললাম না ম্যাডাম। তিনি বললেন- ভারতে বাবরি মসজিদ ভাঙা হচ্ছে। আপনি যান, আপনার এলাকার মন্দিরগুলোর নিরাপত্তা নিশ্চিত করুন।

খালেদা জিয়ার নেতৃত্বে প্রথমবারের ক্ষমতায় আসার পর ১৯৯২ সালের ওই ঘটনার কথা তুলে ধরে মির্জা আব্বাস আরও বলেন, তিনি তখন খুব সুন্দরভাবে আমাদের দেশের মুসলমানদের ধৈর্য ধারণ করতে বলেছেন। তাই এটা প্রমাণিত বিএনপি অত্যন্ত উচ্চ পর্যায়ের একটি অসাম্প্রদায়িক দল ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত উচ্চ মানসিকতার একজন নেত্রী।

মির্জা আব্বাস বলেন, সরকারকে পরিষ্কার ভাষায় বলতে চাই- এসব নোংরামি ছাড়েন। ক্ষমতায় টিকে থাকার জন্য বহু পন্থা অবলম্বন করেছেন- খুন করেছেন, গুম করেছেন। আমাদের যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও বিএনপির নেতাকর্মীদের দিয়ে জেলখানা ভরে ফেলেছেন। কোর্টে গেলে আমাদের লোক ছাড়া আর কাউকে দেখা যায় না।

মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App