পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের নিন্দা সিপিবির

আগের সংবাদ

ফের রবিবার থেকে কাবায় শতভাগ মুসল্লি

পরের সংবাদ

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান ওয়ার্কার্স পার্টির

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ৬:৩২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ৮:১৩ অপরাহ্ণ

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে সারা দেশে সংগঠিত সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির প্রতিবাদে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বাণ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটি।

শনিবার (১৬ অক্টোবর) দুপুর ২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নেতারা বলেন, প্রতিবছরই এই সময়ে এ ধরণের ন্যাক্কার জনক ঘটনা ঘটানো হয়। এ বছরও তার পুনরাবৃত্তি ঘটেছে। সারা দেশে প্রতিমা ভাঙচুর হয়েছে, হিন্দু এলাকায় হামলা হয়েছে, আতঙ্কগ্রস্থ মানুষ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরন করেছে। নারী-শিশুর আর্তচিৎকারে বাতাস ভারি হয়ে উঠেছে, দেশের ২২টি জেলায় এই ধরণের সহিংস ঘটনা ঘটেছে এবং এই সহিংসতার হাওয়া দেশব্যাপী ছড়িয়ে পড়েছে।

নেতারা বলেন, কোনও মানবিক চেতনা সম্পন্ন মানুষ কোনও ধর্মকে অবহেলা করতে পারে না। হিন্দু জনগোষ্ঠির কোনও মানুষ পবিত্র কোরআন শরিফ তাদের প্রতিমার পায়ের নিচে রাখতে পারে না। এটি একটি সর্বৈব মিথ্যা, বানোয়াট, ষড়যন্ত্রমূলক ও হীনরাজনৈতিক উদ্যেশ্য প্রণোদিত। ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর এই হীন ষড়যন্ত্রকারিদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। নেতারা সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম প্রত্যাহারেরও জোর দাবি জানান। একই সঙ্গে দেশবাসিকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবন্ধ হয়ে সাম্প্রদায়িক সহিংসতা রুখে দাঁড়ানোর উদাত্ত আহবান জানান।

ঢাকা মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পার্টির ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়, বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, পার্টির ঢাকা মহানগর সম্পাদক মণ্ডলির সদস্য মো. তৌহিদ, জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুর্শিদা আখতার নাহার, বাংলাদেশ নারী মুক্তি সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলি সিকদার, বাংলাদেশ ছাত্র মৈত্রীর ঢাকা মহানগর সভাপতি ইয়াতুননেসা রুমাসহ অন্যান্য নেতারা।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়