×

খেলা

লঙ্কায় প্রথম ম্যাচে ব্যর্থ টাইগার যুবারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২১, ১০:৫৩ পিএম

লঙ্কায় প্রথম ম্যাচে ব্যর্থ টাইগার যুবারা

টাইগার যুবা ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠিয়ে লঙ্কান যুবা দলের বোলাররের উল্লাস

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। আকবরদের যোগ্য উত্তরসূরী হতে ২০২২ যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেশের বাইরে সিরিজ খেলতে গিয়েছে টাইগার যুবারা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুটা ভালো হয়নি আইচ মোল্লাদের। শ্রীলঙ্কার ডাম্বুলতে শুক্রবার (১৫ অক্টোবর) প্রথমে ব্যাট করে স্কোর বোর্ডে ২২৮ রান তোলে স্বাগতিক শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৮৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ৪২ রানে হারতে হয় মেহেরাব হোসেনের দলকে। সিরিজে দ্বিতীয় ম্যাচে আগামী ১৮ অক্টোবর একই স্টেডিয়ামে ফের মুখোমুখি হবে দুই দল।

এর আগে ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ দিয়ে বিশ^কাপ প্রস্তুতি শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আফগান যুবাদের সিরিজ হারিয়ে লঙ্কাদ্বীপে অবস্থান করছে লাল-সবুজের প্রতিনিধিরা। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে গতকাল ডাম্বুলায় টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশি বোলারদের বোলিং তোপে ইনিংসের শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ৩২ রান তুলতেই হারিয়ে বসে ৩ উইকেট। চতুর্থ উইকেটে দলকে টেনে তোলেন পবন পাথিরাজা আর সাদিশা রাজাপাকসে। দুজন যোগ করেন ৫৩ রান। রাজাপাকসে ২৮ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। পরে অবশ্য ফিফটির স্বাদ পান পাথিরাজা। ৮৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। শেষ দিকে রাভিন ডি সিলভার ২৯ রানের সঙ্গে ইয়াসিরু রদ্রিগোর ২৫ রানের সুবাদে নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২৮ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের হয়ে রিপন মণ্ডল ৩ ও আশিকুর জামান ২টি উইকেট নেন।

২২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধসে পড়ে বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ। ৩৫ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে টাইগার যুবারা। ফর্মের তুঙ্গে থাকা আইচ মোল্লা এক প্রান্ত ধরে রাখলেও অপর প্রান্তে তার সতীর্থরা আসা-যাওয়ার মিছিলে যোগ দেন। পঞ্চম উইকেটে আরিফুল ইসলামের সঙ্গে আইচ মোল্লার ৭০ রানের পার্টনারশিপে কিছুটা আশা জেগেছিল। তবে আরিফুল ৬৭ বলে ৩৮ রানের ইনিংস খেলে রান আউট হলে সে স্বপ্নেও ফিকে হয়ে যায়। শেষ ব্যাটসম্যান হিসেবে আইচ মোল্লা ৯৩ বলে ৮৬ রান করে আউট হলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গুটিয়ে যায় ১৮৬ রানে। এতে ৪২ রানে ম্যাচ জিতে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা। আগামী ১৮ অক্টোবর সিরিজের দ্বিতীয়, ২০ অক্টোবর তৃতীয় এবং ২৩ ও ২৫ অক্টোবর সিরিজের চতুর্থ ও পঞ্চম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুদল। সবগুলো ম্যাচ শ্রীলঙ্কার ডাম্বুলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App