×

সারাদেশ

চৌমুহনীতে মন্দিরে হামলা: নিহত ১, আহত অর্ধশতাধিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২১, ১০:০৫ পিএম

চৌমুহনীতে মন্দিরে হামলা: নিহত ১, আহত অর্ধশতাধিক

নোয়াখালীর চৌমুহনীতে বেশ কয়েকটি মন্দিরে হামলা ও পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছবি: সংগৃহীত

কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সহিংসতার জের ধরে নোয়াখালীর চৌমুহনীতে ১২টি মন্দিরে হামলা ও পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক মানুষ।

শুক্রবারের (১৫ অক্টোবর) বিকালে সংঘর্ষের সময় আতঙ্কে হার্ট অ্যাটাক করে যতন কুমার সাহা (৪২) নামের একজন নিহত হয়েছেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নোয়াখালী জেলা শাখার আহবায়ক বিনয় কিশোর পাল জানান, শুক্রবার দুপুরে চৌমুহনীর ১২টি পূজামণ্ডপে হামলা ও অগ্নিসংযোগ দেওয়া হয়েছে। ইস্কন মন্দিরের প্রভু নিতাই খুব আশঙ্কাজনক অবস্থায় আছেন। সংঘর্ষের সময় আতঙ্কে হার্ট অ্যাটাক করে যতন কুমার সাহা (৪২) নামের একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির বাড়ি কুমিল্লার তিতাস উপজেলায়। সংঘর্ষে অন্তত ৪০জনের বেশি ভক্ত আহত হন। আমরা নিজেদের জীবন নিয়ে খুব নিরাপত্তাহীনতায় ভুগছি। মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় আগামীকাল শনিবার সকাল ১০টায় চৌমুহনীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন হিন্দুদের কয়েকটি সংগঠন।

নোয়াখালীর পুলিশ সুপার ম. শহিদুল ইসলাম জানান, সংঘর্ষে পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের ঘটনায় চৌমুহনীসহ নোয়াখালীজুড়ে পরিস্থিতি সামাল দিতে বিজিবি ও র‍্যাব জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, জেলায় বিজিবি ও র‍্যাব টহল দিচ্ছে। যেকোনো অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের সজাগ দৃষ্টি রয়েছে। আশা করছি আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App