×

জাতীয়

তিন বিভাগে স্বাভাবিক মোবাইল ফোনে ইন্টারনেট সেবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২১, ০৫:০৩ পিএম

তিন বিভাগে স্বাভাবিক মোবাইল ফোনে ইন্টারনেট সেবা

ফাইল ছবি

এগার ঘণ্টা পর তিন বিভাগে স্বাভাবিক হলো মোবাইল ফোনে ইন্টারনেট সেবা। তবে ঢাকা, বরিশাল ও খুলনায় এ সেবা স্বাভাবিক হলেও অন্য বিভাগগুলোতে কখন মুঠোফোনে ইন্টারনেট সেবা চালু হবে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মোবাইল অপারেটর সূত্র জানায়, শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল চারটা থেকে ঢাকা বিভাগে মুঠোফোনে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সেবা চালু করা জন্য বলা হয়। বিকেল সাড়ে চারটায় মুঠোফোন গ্রাহকেরা ইন্টারনেট সংযোগ পেতে শুরু করেন। পাশাপাশি বরিশাল বিভাগে বিকেল পাঁচটা ও খুলনা বিভাগে সন্ধ্যা ছয়টা থেকে ইন্টারনেট সেবা স্বাভাবিক করার জন্য বলা হয়েছে।

এর আগে দেশের বিভিন্ন জেলা থেকে শুক্রবার ভোর থেকেই মোবাইল ফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা না পাওয়ার খবর আসতে থাকে।

অপারেটর সূত্রে জানা যায়, শুক্রবার (১৫ অক্টোবর) ভোর পাঁচটা থেকে মোবাইল ফোনে দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ রয়েছে। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট যথারীতি ব্যবহার করা যাচ্ছে। তবে এদিন বিকেল পাঁচটার দিকে  মোবাইল ফোনে ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়ে আসে।

এর আগে সকালের দিকে মোবাইল ইন্টারনেটে ধীরগতি করা হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, টেকনিক্যাল ফল্টের কারণে এমনটা হয়ে থাকতে পারে। আমরা কিছু করিনি।

শুক্রবার সকালে এনটিটিএন ও আইআইটি প্রতিষ্ঠান ফাইবার অ্যাড হোমের চিফ স্ট্র্যাটেজিক সুমন আহমেদ সাবির জানান, মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারছি না। তবে ব্রডব্যান্ড লাইন চালু আছে। ব্রডব্যান্ড ব্যবহার করে সবধরনের সাইট ব্রাউজও করা যাচ্ছে।

দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটি আর ব্রন্ডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটির কিছু বেশি।

এসআর

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App