×

বিনোদন

আরও এক আন্তর্জাতিক পুরস্কার জয়ার হাতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২১, ০৬:৫৭ পিএম

আরও এক আন্তর্জাতিক পুরস্কার জয়ার হাতে

জয়া আহসান

আরও এক আন্তর্জাতিক পুরস্কার জয়ার হাতে

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান আরও একটি আন্তর্জাতিক পুরস্কার হাতে পেয়েছেন। স্পেনের মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০ এ বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী জয়া আহসান।

কলকাতার সিনেমা ‘রবিবার’ এ অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়ে গত বছর ডিসেম্বরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে ভক্তদের কাছে এ খবর পৌঁছে দেন। তবে দীর্ঘদিন পর সেই পুরস্কার হাতে পেলেন জয়া আহসান।

পুরস্কারের স্মারকটি হাতে পাওয়ার পর জয়া আহসান ফেসবুক অ্যাকাউন্ট ও পেজে এক স্ট্যাটাসে এ খবর জানান। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে দেওয়া ওই পোস্টে পুরস্কারের একটি ছবিও শেয়ার করেছেন তিনি।

ক্যাপশনে লিখেছেন, পুরস্কারটি কয়েক মাস আগেই ঘোষিত হয়েছিল। ভারতীয় উপমহাদেশের বাইরে কোনো আন্তর্জাতিক স্তর থেকে এই না কি প্রথম কোনো পুরস্কার বাংলাদেশে এসেছিল। আমার সামান্য আনন্দ এটুকুই যে পুরস্কারটা এসেছিল ‘রবিবার’ সিনেমায় অভিনয়ের সূত্র ধরে। এতদিনে সে পুরস্কারের মেমেন্টো হাতে এল।

‘রবিবার’ সিনেমার নির্মাতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জয়া আহসান আরও লেখেন, অসম্ভব বিনীত বোধ করছি আমি। আর এক বড় দায়িত্বের তৃষ্ণা। সিনেমার পরিচালক অতনু ঘোষের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। অভিনেতা-অভিনেত্রী আর কলাকুশলীদের আকাশ সমান ভালোবাসা।

‘রবিবার’ সিনেমার মাধ্যমে প্রথমবার জয়া আহসান প্রসেনজিতের সঙ্গে অভিনয় করেন। সিনেমাটি কলকাতার পর সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশেও মুক্তি পেয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App