নতুন রূপে সাম্প্রদায়িকতাকে উস্কে দিচ্ছে বিএনপি: কাদের

আগের সংবাদ

২০২৫ সালে জিডিপিতে সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ: আইএমএফ

পরের সংবাদ

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সদস্য হলেন বিচারপতি কে এম হাফিজুল আলম

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:৫৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:৫৯ অপরাহ্ণ

প্রায় দুই মাস বিচারক শূন্য থাকার পর অবশেষে মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলম। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

আইন সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, ঢাকার সদস্য হিসেবে বিচারপতি আমির হোসেনের মৃত্যুজনিত কারণে দ্যা ইন্টারন্যাশনাল ক্রাইমস (ট্রাইব্যুনাল) এক্ট, ১৯৭৩ এর সেকশন ৬ (৪) এর বিধান মোতাবেক সরকার উক্ত সদস্য পদটি শূন্য ঘোষণাসহ পদটিতে বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলমকে নিয়োগ করল।

এতে আরো বলা হয়, বিচারপতি কে এম হাফিজুল আলম সদস্য পদে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, ঢাকার দায়িত্ব পালনকালে বিধি মোতাবেক বেতন-ভাতাদি এবং অন্যান্য সুযোগ সুবিধাদি পাবেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি আমির হোসেন মারা যান। হাইকোর্ট বিভাগের এই বিচারপতি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তিন সদস্যের বেঞ্চে বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তার মৃত্যুতে একজন সদস্য বিচারপতির পদ শূন্য হয়ে যায়।

রি-এমআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়