×

চিত্র বিচিত্র

মাথায় ৭৩৫ ডিম নিয়ে বিশ্বরেকর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০৯:০২ পিএম

মাথায় ৭৩৫ ডিম নিয়ে বিশ্বরেকর্ড

ছবি: ইন্টারনেট

বাজার থেকে প্যাকেটে করে ডিম আনতে গিয়ে কতবারই না ডিম ফেটে একাকার হয়ে গেছে। একটু অসাবধান হলেই আর রক্ষে নেই। প্যাকেটে থাকার সময় একটা ডিমের সঙ্গে আরেকটা ডিমের ঠোকাঠুকিতেও ভেঙে যায়। এখানে আমরা দুটো বা খুব বেশি হলে এক ডজন ডিমের কথা বলছি।

ওই সংখ্যক ডিমই যদি মাথায় ‘ব্যালেন্স’ করতে বলা হয়, তাহলে অনেকেই তা পারবেন না? যারা পারবেন, সেই সংখ্যাটাও খুবই কম। এমনই কঠিন এক কাজ অনায়াসে করে দেখিয়েছেন গ্রেগরি দ্য সিলভা।

তিনি অবশ্য দুটো বা এক ডজন নয়, বরং ‘ব্যালেন্স’ করেন ৭৩৫টি ডিম। হ্যাঁ, কোনও টাইপো নেই। একবারে ৭৩৫টি ডিম ‘ব্যালেন্স’ করে বিশ্বরেকর্ড গড়েছেন গ্রেগরি। তার সেই বিশ্বরেকর্ড গড়ার মুহূর্তটি সম্প্রতি ভাইরাল হয়েছে।

গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখাতে হলে নিঃসন্দেহে অনেক প্রতিভাবান হতে হয়। এছাড়া অভিনব সব কার্তুতের রেকর্ড করা হয় গিনিস বুকে। সে ধরনেই একটি অভাবনীয় কাজ করে দেখালেন গ্রেগরি। মাথায় একটি হ্যাটে ৭৩৫টি ডিম ‘ব্যালেন্স’ করে দেখান গ্রেগরি। চীনের সিসিটিভির জন্য গিনিস ওয়ার্ল্ড রেকর্ডের বিশেষ অনুষ্ঠানে এই কাজ করে দেখান। ইনস্টাগ্রামে গিনিস এই অভিনব রেকর্ডের ভিডিওটি শেয়ার করে জানিয়েছে-গ্রেগরি পশ্চিম আফ্রিকার বাসিন্দা। সূত্র: জি নিউজ হিন্দুস্তান টাইমস বাংলা পত্রিকা।

গত তিন দিন ধরে নিজের হ্যাটের সঙ্গে ডিম জুড়তে ব্যস্ত ছিলেন তিনি। তিন দিনের প্রচেষ্টার পর লাইভ টিভিতে ৭৩৫টি ডিম ‘ব্যালেন্স’ করে বিশ্বরেকর্ড গড়েন গ্রেগরি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের স্পেশ্যাল শোতে এই কাণ্ডকারখানা করে দেখিয়েছেন গ্রেগরি। তার ব্যালেন্সের খেলায় মুগ্ধ হয়েছে নেট দুনিয়া। ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ওই ভিডিও দেখে গ্রেগরিকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App