×

জাতীয়

বাংলাদেশ থেকে সোর্সিং বাড়ানোর পরিকল্পনা বেনেটনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পিএম

বাংলাদেশ থেকে সোর্সিং বাড়ানোর পরিকল্পনা বেনেটনের

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের কাছ থেকে পুরস্কার নিচ্ছেন বেনেটন এশিয়া প্যাসেফিক লিমিটেডের হেড অব অপারেশনস মনিকা জোশী

বিখ্যাত বৈশ্বিক পোশাক ব্র্যান্ড ইউনাইটেড কালারস অব বেনেটন বাংলাদেশ থেকে তার পোশাক সোর্সিং বাড়ানোর বিষয়ে ইচ্ছা প্রকাশ করেছে। বেনেটন এশিয়া প্যাসেফিক লিমিটেডের হেড অব অপারেশনস মনিকা জোশী বৃহস্পতিবার (১৪ অক্টোবর) গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাতের সময় এ পরিকল্পনার কথা জানান। বিজিএমইএ’র সহ-সভাপতি মিরান আলী এ সময় উপস্থিত ছিলেন।

আলোচনা চলাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পণ্যের বৈচিত্র্যকরণ, বিশেষ করে নন-কটন ও হাই-এন্ড পণ্যের দিকে বাংলাদেশের পোশাক শিল্প যে ক্রমাগতভাবে তার মনোযোগ বাড়াচ্ছে, তা উল্লেখ করেন। তিনি বেনেটনকে অনুরোধ জানান যেন উচ্চ চাহিদাসম্পন্ন পোশাক তৈরিতে বাংলাদেশে তার সরবরাহকারীদের সক্ষমতা তৈরিতে সমর্থন ও সহযোগিতা দেয়। তিনি বেনেটনকে বাংলাদেশ থেকে অধিক পোশাক সোর্সিং করার বিষয়ে বিজিএমইএ’র পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন।

বিজিএমইএ সভাপতি আরও বলেন, বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যাল এবং অন্যান্য কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় পোশাক শিল্পে উৎপাদন ব্যয় বেড়ে গেছে। এ প্রেক্ষিতে তিনি সাপ্লাই চেইনকে টেকসই করতে পোশাকের ন্যায্য মূল্য এবং সাপ্লাই চেইনের অংশীদারদের প্রতি সহানুভুতিশীল হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App