×

খেলা

ইন্টার মিলান কেনার ছক কষছেন সৌদি যুবরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১১:১০ পিএম

ইন্টার মিলান কেনার ছক কষছেন সৌদি যুবরাজ

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান কয়েক দিন আগে ইংলিশ ক্লাব নিউক্যাসেলের মালিকানা কিনে নেন। এবার তার নজর পড়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের দিকে। যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নামে সরাসরি ক্লাবটি কেনা হয়নি। মূলত তার তৈরি করা পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড নিউক্যাসেল কিনে নেয়। এখন সৌদি যুবরাজ শুধু একটি ক্লাব কিনেই সীমাবদ্ধ থাকতে চান না। নিজের ডানা মেলতে চান ইউরোপের আরো অন্যান্য জায়গায়।

করোনা ভাইরাসের প্রভাবে এখন আর্থিক সংকটে আছে ইন্টার মিলান। বর্তমানে এ ক্লাবটির মালিক হলো চীনা ধনকুবের স্টেভেন জেং ও তার কোম্পানি সুনিং গ্রুপ। করোনার কারণে এ ধনকুবেরের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর আয়ও নাটকীয়ভাবে অনেক বেশি কমে গেছে। ফলে তারা টাকা ঢালতে পারছে না। এ কারণে এখন ক্লাবটি বিক্রি করে দিতে চান তিনি। জানা গেছে, সৌদি আরবের কাছ থেকে ১ বিলিয়ন ডলার পেলেই মালিকানা বিক্রি করে দেবেন স্টেভেন জেং। আর ইন্টারের নতুন মালিক হবেন যুবরাজ সালমান ও তার প্রতিষ্ঠান।

আর্থিক সমস্যা থাকলেও গত মৌসুমে সিরি আর শিরোপা জয় করে নেয় ইন্টার মিলান। জুভেন্টাসকে সরিয়ে তারা দীর্ঘ ১১ বছর পর ইতালির চ্যাম্পিয়ন হয়। তবে মৌসুম শেষে নিজেদের সেরা খেলোয়াড় রোমেলু লুকাকুকে ছেড়ে দিতে হয়। আবার লুকাকুর বিদায়ের পর তারা ভালো কোনো খেলোয়াড়ও কিনতে পারেনি। এখন তাই বর্তমান মালিককে ১ বিলিয়ন ডলার দিলেই তারা ছেড়ে দিবে মালিকানা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App