মিউজিক জগতে পা রাখল বাপ্পি লাহিড়ির নাতি রেগো

আগের সংবাদ

দুর্গাপূজার নিরাপত্তায় ২২ জেলায় বিজিবি মোতায়েন

পরের সংবাদ

জাতীয় প্রেস ক্লাব সভাপতির সমালোচনায় আমান

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:৫৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১:০৭ অপরাহ্ণ

লন্ডনে নির্বাসিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও কনফারেন্স ইস্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীনের পাঠানো বিবৃতিকে ‘ঔদ্ধত্যপূর্ণ ও উদ্দেশ্য প্রণোদিত’ বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। প্রেস ক্লাবে জিয়া পরিষদ ও জেহাদি স্মৃতি সংসদকে নিষিদ্ধ করা এবং তারেক রহমানের ভিডিও কনফারেন্স ইস্যুতে প্রেসক্লাবের সভাপতির বিবৃতির প্রতিবাদে ৯০’এর ডাকসু সর্বদলীয় ছাত্র ঐক্যের ব্যানারে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

আমান বলেন, ‘গত ১০ অক্টোবর জেহাদ স্মৃতি সংসদের উদ্যোগে ৯০’র ডাকসুর সর্বদলীয় ছাত্র নেতাদের অংশগ্রহণের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্স সংযুক্ত হয়ে বক্তব্য দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করলাম- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বক্তব্য দেওয়ার প্রতিবাদে পরের দিন ১১ অক্টোবর একটি বিবৃতি দিয়েছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীন। ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সঙ্গে মতবিনিময় আইন বর্হিভূত শিরোনামে ফরিদা ইয়াসমীনের প্রদত্ত বিবৃতিটি ঔদ্ধত্যপূর্ণ এবং সম্পূর্ণভাবে হীন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।’

তিনি বলেন,’আমরা ৯০’এর গণঅভ্যুত্থানে নেতৃত্বদানকারী সফল প্রতিষ্ঠান ডাকসুর সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ জাতীয় প্রেস ক্লাবের সভাপতির এই ঘৃণ্য বিবৃতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমান বলেন, ‘বিবৃতিতে তথাকথিত প্রতিবাদের ভাষা ব্যবহার এবং শব্দ চয়নে মনে হয় তিনি জাতীয় প্রেস ক্লাব নয়, বরং আওয়ামী মহিলা লীগের কোনো শাখা, প্রশাখার নেত্রী। আমাদের বক্তব্য হচ্ছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফোনে কথা বলবেন, নাকি ভিডিও কনফারেন্সে কথা বলবেন, এ নিয়ে কারও কোনো মাথা ব্যথার কারণ থাকতে পারে না। এটা একান্তই বিএনপির নিজস্ব দলীয় সিদ্ধান্তের ব্যাপার। এটাকে তিনি যেভাবে অবলীলায় আইন বহির্ভূত বললেন, তা তার অজ্ঞতারই পরিচয়।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা পরিষদের সদস্যহাবিবুর রহমান হাবিব, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন আহমেদ স্বপন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, কামরুজ্জামান রতন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মানবাধিকার বিষয়ক সম্পাদক, আসাদুজ্জামান আসাদ, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, যুবদলের সাধারণ সম্পাদক, সুলতান সালাহউদ্দিন টুকু, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রশীদ হাবিব, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল উপস্থিত ছিলেন।

রি-আরজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়