পেঁয়াজ দাম বাড়ায় আমদানিতে শুল্ক প্রত্যাহার

আগের সংবাদ

শাহরুখপুত্র আরিয়ান আজও জামিন পেলেন না

পরের সংবাদ

ডেঙ্গুতে ১৩ দিনে ১৩ মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ৮:১৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ৮:১৫ অপরাহ্ণ

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অক্টোবরের প্রথম ১৩ দিনে ১৩ জনের ‍মৃত্যু হয়েছে। আর এ সময়ে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭১৫ জন। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ডেঙ্গু বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়।

কন্ট্রোল রুমের পক্ষ থেকে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (১৩ অক্টোবর সকাল আটটা থেকে ১৪ অক্টোবর সকাল আটটা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৩ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩২ জন আর বাকিরা দেশের অন্যান্য বিভাগে। ১৮৩ জনকে নিয়ে চলতি মাসের প্রথম ১৩ দিনেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন মোট দুই হাজার ৭১৫ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট রোগী ভর্তি আছেন ৯০৬ জন। এদের মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৪০ জন আর অন্যান্য বিভাগে ১৬৬ জন।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২০ হাজার ৯১২ জন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৯২৪ জন। আর চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়