রাইমা থেকে নুসরাত, কেমন করে উৎসব কাটাচ্ছেন তারকারা

আগের সংবাদ

এবার রাজধানীতে সুয়ারেজ খালে পড়ে নিখোঁজ, উদ্ধারে অভিযান

পরের সংবাদ

জবির ৪ শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ গঠন ৩০ নভেম্বর

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০৩ অপরাহ্ণ

রাজধানীর সূত্রাপুর থানার পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম হাসিবুল হকের আদালত এ দিন ধার্য করেছেন। অভিযোগ গঠন শুনানি এ আদালতেই অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সংশ্লিষ্ট আদালত সূত্রে বিষয়টি জানা গেছে।

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী পূর্বের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের উপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ও দোকান ভাংচুর করেছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাংচুর করতে নিষেধ করে। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের উপর তারা এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীর বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।

এ ঘটনায় পরদিন ২৯ জানুয়ারি সকালে সূত্রাপুর থানায় এজাজ আহমেদ রুমি বাদী হয়ে পাঁচ জনসহ আরো অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পাঁচ আসামি হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

এ মামলায় গত ২৯ জানুয়ারি পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালত হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। এরপর আদালত রিমান্ড আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এছাড়া গত ১ ফেব্রুয়ারি পাঁচ আসামির পক্ষে জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবী। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম প্রত্যেককে এক হাজার টাকা মুচলেকায় জামিন দেন।

এরপর গত ৬ মে পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার উপপরিদর্শক মো. আবু তালেব। অভিযোগপত্রে ১৯ জনকে সাক্ষী করা হয়।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়