নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের দাবি জাতীয় পার্টির

আগের সংবাদ

নরওয়েতে তীর-ধনুক নিয়ে হামলা, নিহত ৫

পরের সংবাদ

টিকা নেবেন না ব্রাজিলের প্রেসিডেন্ট

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ৯:১২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের টিকা নেবেন না বলে জানিয়ে দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। মঙ্গলবার (১২ অক্টোবর) দেশটির জোভেম প্যান রেডিওর সঙ্গে এক আলাপচারিতায় এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।

এর আগে বলসোনারো একবার করোনায় আক্রান্ত হয়েছেন। এটিকে তিনি ঠান্ডা- কাশি বলে উড়িয়ে দেন। প্রথম দিকে করোনা মহামারিকে তেমন গুরুত্ব দেননি ডানপন্থী এ নেতা। এতে করে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে।

জোভেম প্যান রেডিওকে বলসোনারো বলেন, আমি টিকা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি নতুন গবেষণাগুলোর দিকে নজর রাখছি। এর মধ্যেই আমার শরীরে সর্বোচ্চ রোগপ্রতিরোধ ক্ষমতা রয়েছে। তাহলে কেন আমি টিকা নেব? আমার কাছে, স্বাধীনতা সবকিছুর আগে। কোনো নাগরিক যদি টিকা না নিতে চান, এটা তাঁর অধিকার এবং এখানেই বিষয়টি শেষ করা উচিত।

এদিকে করোনা শনাক্তের পর থেকে দেশটিতে ভাইরাসটির সংক্রমণে ৬ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যুর দিক দিয়ে সারা বিশ্বে যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান। সবকিছুর মধ্যে ব্রাজিলের ২১ কোটি ৩০ লাখ জনসংখ্যার প্রায় ১০ কোটি মানুষ টিকার পূর্ণ ডোজ পেয়েছেন। আর কমপক্ষে একটি ডোজ পেয়েছেন ৫ কোটি মানুষ।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়