×

জাতীয়

শেখ রাসেলের জন্মদিনও পালন করবো: শিল্পমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ০৫:৫৭ পিএম

শেখ রাসেলের জন্মদিনও পালন করবো: শিল্পমন্ত্রী

বুধবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইন-ডোর স্টেডিয়ামে ‘ব্যাডমিন্টন টুর্ণামেন্ট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। ছবি: ভোরের কাগজ

শেখ রাসেলের জন্মদিনও পালন করবো: শিল্পমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের স্মরণে ‘ব্যাডমিন্টন টুর্ণামেন্ট’ আয়োজন প্রশংসার দাবী রাখে বলে মনে করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় তিনি বলেন, আমরা জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করছি। কিছু দিন আগে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেছি। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনও পালন করবো। কাজেই এমন একটি সময়ে এ ধরণের ক্রীড়া অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে খেলাধুলা চর্চার পাশাপাশি আমাদের যুব সমাজের মাঝে শেখ রাসেল এবং বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ তৈরি হবে।

তিনি আরও বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই খেলাধুলায় যুবসমাজকে সম্পৃক্ত করে একটি সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখে ছিলেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র “শহীদ শেখ রাসেল এর জন্মদিন” ও “শেখ রাসেল দিবস” উদযাপন উপলক্ষে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের আয়োজনে ‘শেখ রাসেল অনুর্ধ্ব-১৯ ব্যাডমিন্টন টুর্ণামেন্ট-২০২১’ এর উদ্বোধন করেন। বুধবার (১৩ অক্টোবর) শহীদ তাজউদ্দিন আহমেদ ইন-ডোর স্টেডিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে.এম. শহিদ উল্যা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ড. আবদুল মালেক, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন ও সিরাজুল ইসলাম মোল্লা এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম সিকদার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App