×

খেলা

প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ১২:০৪ এএম

প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারল টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার ৪ উইকেটে হেরেছে টাইগাররা।

বিশ্বকাপে আগে নিজেদের আত্নবিশ্বাস বাড়ানোর ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার (১২ অক্টোব) ৪ উইকেটে হেরেছে টাইগাররা। বাংলাদেশের ১৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে লঙ্কানরা। ১৫ ওভারে ৬ উইকেট হারিয়ে সিংহলিজরা সংগ্রহ করেছিল ৯৬ রান। তখন টাইগার সমর্থকরা ভেবেছিল লাল-সবুজের প্রতিনিধিদের জয় সময়ের ব্যাপার। বৃহস্পতিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে  বাংলাদেশ আয়ারল্যান্ডের মোকাবেলা করবে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মঙ্গলবার টস ভাগ্য লাল-সবুজের প্রতিনিধিদের পক্ষে কথা বলেছে। নাঈম শেখের সঙ্গে উদ্বোধনি জুটিতে ৩১ রান যোগ করে ১৪ বলে ১৬ রানের ইনিংস খেলে বিদায় নেন লিটন। নাঈমও টেকেননি বেশিক্ষণ। তার ব্যাট থেকে আসে ১১ রান, খেলেন ১৯ বল। নাইম বরাবরের মতো সেট হতে গিয়ে বল বেশি খরচ করে ফেলেন। তবে এবার ইনিংস বড় করতে পারেননি। ১৯ বলে মাত্র ১১ রান করে সাজঘরের পথ ধরেন বাঁহাতি এই ওপেনার।

ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি অভিজ্ঞ মুশফিকুর রহিম আর আফিফ হোসেন ধ্রুবও। মুশফিক ১৩ বলে ১৩ আর আফিফ ১১ বলে ১১ রানে আউট হন। সৌম্য সরকার অবশ্য হারানো ফর্ম ফিরে পেয়েছেন অনেকটাই।

দুই ছক্কা হাঁকিয়ে দারুণ কিছুর ইঙ্গিতই ছিল তার ব্যাটে। তবে দলের একশ রান পূরণ হওয়ার কিছু পরই থামতে হয়েছে তাকেও। ২৬ বলে ১ বাউন্ডারি আর ২ ছক্কায় সৌম্যর উইলো থেকে আসে ৩৪ রান।

এরপর দুষ্মন্ত চামিরার করা ইনিংসের ১৮তম ওভারে টানা দুই বলে সাজঘরে ফেরেন শামীম হোসেন পাটোয়ারী আর নুরুল হাসান সোহান। শামীম ৮ বলে ৫ আর সোহান ১৪ বলে করেন ১৫ রান।

শেষদিকে শেখ মাহেদি হাসানের ১২ বলে অপরাজিত ১৬ (একটি করে চার-ছক্কায়) আর তাসকিন আহমেদের ৪ বলে ৪ রানে কোনোমতে ১৪৭ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা সর্বোচ্চ ৩ উইকেট নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App