×

জাতীয়

করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ৫১৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ০৪:৩০ পিএম

করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ৫১৮

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৭৩০। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৫১৮ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ।

বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮২৮টি ল্যাবরেটরিতে ২২ হাজার ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তে এক কোটি ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫০৫ জন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৪ শতাংশ।

বিভাগওয়ারি হিসাবে দেখা গেছে, ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে একজন, খুলনায় দুইজন ও বরিশাল বিভাগে একজনের মৃত্যু হয়।

এর আগে, মঙ্গলবার ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৫৪৩ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App