আরসিবির ইতিহাসে কোহলি ব্যর্থ অধিনায়ক: মাইকেল ভন

আগের সংবাদ

পাইলটদের চোখ ধাঁধাচ্ছে কলকাতার ‘বুর্জ খলিফার’ আলো

পরের সংবাদ

মানিকগঞ্জে ইলিশ শিকারের দায়ে ৫৬ জেলেকে জরিমানা

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:৩৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:৩৪ অপরাহ্ণ

মানিকগঞ্জে যমুনা নদীতে ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড ৫৬ জেলেকে আটক করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা।

মা ইলিশ শিকারের সঙ্গে জড়িত ৭ জনের মধ্যে ৬ জনকে ১৫ দিন ও একজনকে ০১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। বাকী ৪৯ জনকে মা ইলিশ ক্রয়, বিক্রয় ও পরিবহনের অভিযোগে ৫৩৮০০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্টের মাধ্যমে ৫০,০০০ মিটার কারেন্ট জাল ও প্রায় ৮০ কেজির মত ইলিশ মাছ জব্দ করা হয়।

নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জব্দকৃত ইলিশ স্থানীয় এতিমখানা ও দরিদ্র রিক্সাচালকদের মাঝে বিতরণ করা হয়। মোবাইল কোর্টে মৎস্য বিভাগ, নৌ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা জানান, নির্ধারিত সময় পর্যন্ত উপজেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এ সম্পদকে রক্ষা করতে উপজেলা প্রশাসন কঠোর ভূমিকা পালন করতে পিছপা হবে না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়