প্রতিমার সামনে ঝরঝরিয়ে কেঁদে ফেললেন কাজল!

আগের সংবাদ

আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে জড়িত আরিয়ান

পরের সংবাদ

প্রশ্নফাঁসে ১২৫ জনের মামলা বিচারের জন্য প্রস্তুত

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ৫:৩৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ৫:৩৯ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, ব্যাংক, বিসিএস ও বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে পাবলিক পরীক্ষা আইনে ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার শুরুর এক ধাপ এগিয়েছে।

মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বুধবার (১৩ অক্টোবর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিক মামলার নথি সিএমএম বরাবর পাঠানোর আদেশ দেন। পরবর্তীতে মামলাটি বদলির আদেশ দেওয়া হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

এরআগে ২০১৮ সালের ২০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মহিউদ্দিন রানা ও আবদুল্লাহ আল মামুনকে আটক করে সিআইডি। পররদিন তাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ও ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা আইনে মামলা দায়ের করা হয়।

এরপর তদন্ত করে ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনের মামলায় চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে আসামিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের আরেক মামলা ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়