করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ৫১৮

আগের সংবাদ

টিসিবির পণ্য কেনার জন্য মানুষের ভিড়

পরের সংবাদ

জবিতে টিকা বুথ উদ্বোধন ২১ অক্টোবর

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ৪:৩৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ৪:৩৬ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সকল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টিকা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয়টির দিবস উদযাপনের দিনে এ টিকা কেন্দ্রের বুথ উদ্ধোধন করা হবে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষার্থীদেরকে টিকা প্রদানের জন্য সর্বশেষ তথ্য চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। যারা টিকা নেয়নি তারা বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ নিতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের আধুনিক মেডিকেল সেন্টারে এ টিকা বুথ স্থাপনের কাজ চলছে। টিকা বুথ স্থাপনের জন্য গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের আবেদনের প্রেক্ষিতে তেজগাঁও হেল্থ কমপ্লেক্স থেকে আসা একটি মেডিকেল টিম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারটি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে টিম জানায়, টিকা দেওয়ার জন্য যে সকল ফরমালিটি মেইনটেইন করা দরকার সেগুলোর জন্য বিশ্ববিদ্যালয় প্রস্তুত। তবে আরও কিছু কাজ আছে আমরা সেগুলো দ্রুত সম্পন্ন করব। পরিদর্শনের সময় বিশ্ববিদ্যালয় ছাত্র কল্যাণ পরিচালক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, আমরা ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিনে টিকা বুথ উদ্বোধনের চেষ্টা করছি। সকল শিক্ষার্থী যাতে টিকার আওতায় আসতে পারে সেটির জন্য কাজ করছি। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় টিকা বুথ থেকে শিক্ষার্থীরা সিনেফার্ম টিকা নিতে পারবে। যারা রেজিস্ট্রেশন করেনি তারা সরাসরি রেজিষ্ট্রেশন করে টিকা দিতে পারবে। এছাড়া যাদের দ্বিতীয় ডোজ বাকি তারা আবেদনের প্রেক্ষিতে টিকা দিতে পারবে।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়