×

অর্থনীতি

ইভ্যালির পরিচালনা পর্ষদ গঠন হবে বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২১, ০৬:৩৩ পিএম

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পরিচালনার জন্য একটি পর্ষদ গঠন করে দেবে হাইকোর্ট। বুধবার এই বিষয়ে আদেশ দেয়ার দিন ধার্য করেছেন। পরিচালনা পর্ষদে একজন সাবেক বিচারপতি, একজন সচিব, একজন চাটার্ড অ্যাকাউন্টেড ও একজন আইনজীবী থাকবেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে ইভ্যালি অবসায়ন চেয়ে করা এক রিটের শুনানি শেষে বিচারপতি খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এদিন এক গ্রাহকের পক্ষে আদালতের শুনানিতে ছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন। আর বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কুমার বল।

তিনি সাংবাদিকদের জানান, ইভ্যালির অবসায়ন চেয়ে করা আবেদনের শুনানি ছিল আজ। শুনানি শেষে আদালত বলেছে, এ বিষয়ে একটি বোর্ড গঠন করে দেয়া হবে।

এর আগে গতকাল সোমবার ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির যাবতীয় নথি হাইকোর্টে দাখিল করেছে জয়েন্ট স্টক কোম্পানিজ। তবে সবশেষ অডিট রিপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও ২০১৯ সাল পর্যন্ত অডিট রিপোর্ট হাইকোর্টে দাখিল করা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর ই- কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব নথি তলব করেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

ইভ্যালির অবসায়ন ও অবসায়নের আগে ইভ্যালির ব্যবসা ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রণে নেওয়ার জন্য একটি পরিচালনা পর্ষদ গঠনের নির্দেশনা চেয়ে করা এক রিট করা হয়েছিল। ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন রিটটি দায়ের করেন।

তিনি অভিযোগ করেন, ইভ্যালিতে পণ্য অর্ডার করার পাঁচ মাস পরও তা বুঝে পাননি। এটা নিয়ে বাংলাদেশ ব্যাংক গভর্নর, ই-ক্যাব, ভোক্তা অধিকারে বারবার অভিযোগ করেন। কিন্তু তাতে কোনো প্রতিকার হয়নি। এজন্য ইভ্যালির অবসায়ন চেয়ে হাইকোর্টে রিটটি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App