টিকা না নেওয়ায় স্টেডিয়ামে ঢুকতে পারলেন না ব্রাজিলের প্রেসিডেন্ট

আগের সংবাদ

ইউটিউবে যেসব ভিডিও প্রকাশ করবেন না

পরের সংবাদ

ভারতের লাদাখ সীমান্তে ট্যাংক পাঠাল চীন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১১:৪৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১১:৪৬ পূর্বাহ্ণ

চীন-ভারত উত্তেজনা প্রশমনের আলোচনা ব্যর্থ হওয়ার কারণে বেইজিং কর্তৃপক্ষ ভারতের লাদাখ সীমান্তে ট্যাংক পাঠিয়েছে। খবর সাউথ চায়না মর্নিং পোস্ট ও আল জাজিরার

সোমবার (১১ অক্টোবর) চীন ও ভারতের সেনা কর্মকর্তাদের মধ্যে ১৩তম বৈঠক কোনো ধরনের ইতিবাচক ফলাফল ছাড়াই শেষ হয়। এই ব্যর্থতার জন্য নয়া দিল্লি ও বেইজিং কর্তৃপক্ষ একে অপরকে দায়ী করছে।

আলোচনা ব্যর্থ হওয়ার দিন সোমবারই ভারতের পক্ষ থেকে স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরায় লাদাখ সীমান্তে চীনের ট্যাংক মোতায়েনের দৃশ্য ধরা পড়েছে।

সোমবারের আলোচনার উদ্দেশ্য ছিল উভয় দেশই লাদাখ সীমান্তে সেনাবাহিনী মোতায়েন রাখবে। এর ফলে টানা দ্বিতীয় বছর সেখানে বিপদজনক মাইনাস তাপমাত্রায় অবস্থান করতে হবে ভারতীয় ও চীনা কর্মকর্তাদের।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, আলোচনায় ভারত গঠনমূলক পরামর্শ দিয়েছে। কিন্তু তাতে রাজি হয়নি চীন। তারা সামনে এগিয়ে যাওয়ার মতো কোনো প্রস্তাবও দেয়নি।

অন্যদিকে চীনের সামরিক মুখপাত্রের বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় পক্ষ তাদের দাবি নিয়ে অটল থাকায় সমঝোতা প্রক্রিয়া কঠিন হয়ে ওঠে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়