সব সম্প্রদায়ের প্রচেষ্টায় দেশ পৌঁছাবে স্বপ্নের ঠিকানায়

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

তরুণদের নেতৃত্বে রিহ্যাবের নতুন কমিটি

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ৮:০০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ৮:৪০ অপরাহ্ণ

বেশিরভাগ নতুন ও তরুণদের নেতৃত্বে গঠিত হলো রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) নতুন কমিটি। পরিচালনা পর্ষদে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিল্পপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। এছাড়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে ইন্তেখাবুল হামিদ নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) রিহ্যাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনায়েতুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জানা গেছে, গত ২১ আগস্ট রিহ্যাব নির্বাচন ২০২১-২০২৩ এর তফসিল ঘোষণা করা হয়। এরপর বিভিন্ন পর্যায় অতিক্রম করে মঙ্গলবার চূড়ান্ত ফলাফল ঘোষণা করে নির্বাচন বোর্ড।

তথ্য অনুযায়ী, নির্বাচনে প্রয়োজনীয় পদের অধিক সংখ্যক বৈধ প্রার্থী না থাকায়, মনোনয়ন পত্র জমা দেয়া প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয় রিহ্যাব নির্বাচন বোর্ডের পক্ষ থেকে। এ কমিটি আগামী দুই বছরের জন্য (২০২১-২০২৩) কমিটির সভাপতি পদে দায়িত্ব পালন করবেন। ঢাকা থেকে কেন্দ্রীয় ভাবে নির্বাচিত ২৬ জন পরিচালক এবং চট্টগ্রাম রিজিয়ন থেকে নির্বাচিত ৩ জন পরিচালক অর্থাৎ সর্বমোট ২৯ জন পরিচালকের মধ্য থেকে অফিস বেয়ারার পদে ৭ (সাত) জনকে চূড়ান্ত ভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

চতুর্থবারের মতো সভাপতি পদে দায়িত্ব নেয়া আলমগীর শামসুল আলামিন (কাজল) বর্তমানে আলামিন রিয়েল এস্টেট এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে হামিদ রিয়েল এস্টেট এ্যান্ড কনস্ট্রাকশন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। আলমগীর শামসুল আলামিন (কাজল) বেশ কয়েকবছর ধরে সফলতার সঙ্গে রিহ্যাব এ নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার সময়ে রিহ্যাব এর নিজস্ব জমিতে ভবন নির্মানের কাজ, চট্টগ্রামের রিহ্যাবের নিজস্ব অফিসসহ বিভিন্ন সফলতা অর্জিত হয়েছে।

এছাড়া নিবন্ধন ব্যয় কমানো, অব্যাহত তৎপরতার মাধ্যমে অপ্রদর্শিত অর্থ মূল অর্থনীতিতে ফিরিয়ে আনার ক্ষেত্রে তার যথেষ্ট অবদান রয়েছে। আবাসন ব্যবসায় ছাড়াও বিভিন্ন ধরনের ব্যবসার সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত রয়েছেন বিশিষ্ট শিল্পপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি একজন সফল ব্যবসায়ী এবং সংগঠক। তিনি দেশের আবাসন খাতের ব্যবসার বর্তমান অবস্থা থেকে উত্তরণ, গৃহঋণ ও স্বল্প আয়ের মানুষের জন্য আবাসন ব্যবস্থার উন্নতিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদ প্রার্থী হচ্ছেন হামিদ রিয়েল এস্টেট এর ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। তিনি একজন সফল পরিচিত ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক। সাবেক সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর খুব কাছের সহযোগী হিসেবে পরিচিত মরহুম হামিদুর রহমানের কনিষ্ঠ পুত্র ইন্তেখাবুল হামিদ। ইন্তেখাবুল হামিদ বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে কার্যকর কৃষি খামার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে কৃষিক্ষেত্রে তিনি ২০১৪ সালে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কার লাভ করেন।

এছাড়া নতুন কমিটির প্রথম সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন স্কাইরোজ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক কামাল মাহমুদ। ভাইস প্রেসিডেন্ট-২ হিসেবে নজরুল ইসলাম (দুলাল), ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মুহাম্মদ সোহেল রানা এবং চট্টগ্রাম থেকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন মো. আবদুল কৈয়ূম চৌধুরী।

এছাড়া পরিচালক পদে নির্বাচিত হয়েছেন ২২ জন। তারা হলেন- নাইমুল হাসান, মো. রমজানুল, মাহির আলী খাঁন রাতুল, প্রকৌশলী মো. আল-আমিন, শহীদ রেজা, প্রকৌশলী এম. রুহুল আমিন, সৈয়দ মো. জোনায়েদ আনোয়ার, মাসুদ মনোয়ার, প্রকৌশলী মো. আবুল খায়ের সেলিম, ড. ইঞ্জি. মাসুদা সিদ্দিক রোজী, আলহাজ্ব ইঞ্জি. মো. দিদারুল হক চৌধুরী, ইঞ্জিনিয়ার রতন কুমার দত্ত, ডা. এ. এফ.এম. কামাল উদ্দিন, মো. কামরুল ইসলাম, হামিম আহমেদ চৌধুরী তুহিন, সেলিম রাজা পিন্টু, এস. এম. এমদাদ হোসেন, সুলতান মাহমুদ এবং মাহবুব সোবহান জালাল (তানভির)।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়