ফুলবাড়ীয়ার ১৩ ইউনিয়নে নৌকার প্রার্থী হলেন যারা

আগের সংবাদ

১১২টি দেশে লাল সবুজ পতাকা ওড়ালেন শিব শংকর

পরের সংবাদ

এ সপ্তাহেই ঢাকা সিটিসহ টিকা পাবে ২১ জেলার স্কুল শিক্ষার্থীরা

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ২:০১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ২:৪১ অপরাহ্ণ

স্কুল শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম চলতি সপ্তাহেই শুরু হবে। মঙ্গলবার (১২ অক্টোবর) এ কথা নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

খুরশীদ আলম বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশনসহ ঢাকার বাইরের ২১ জেলার স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে।

এর আগে ১২-১৭ বছরের শিশুদের শিগগিরই টিকা দেওয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন। তিনি জানান, শিশুদের জন্য ফাইজারের ৬০ লাখ ডোজ টিকা মজুদ আছে। প্রাথমিকভাবে ৩০ লাখ শিশুকে এই টিকা দেওয়া হবে। জন্ম-নিবন্ধন সনদের মাধ্যমে শিশুরা এই টিকার জন্য নিবন্ধন করতে পারবে।

দেশে এখন ১৮ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়া হচ্ছে। তবে ১৮ বছরের কম বয়সীদের টিকা দেওয়ার ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সরাসরি কোনো নির্দেশনা নেই। সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সময় অপ্রাপ্তবয়সীদের টিকা দেওয়ার ইস্যুটি সামনে আসে। সেসময় সরকার বলেছিল বিষয়টি নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদনের অপেক্ষায় রয়েছেন তারা।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি আমরা। ১২-১৭ বছরের শিক্ষার্থীদের সংক্রমণ থেকে রক্ষা করার কথা বলে যখন জানতে চেয়েছি, তখন উনি বললেন যে সংক্রমণ রোধে এবং কোমরবিডিটি রয়েছে এমন ছেলেমেয়েদের টিকা দিতে পারেন আপনারা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়