১১২টি দেশে লাল সবুজ পতাকা ওড়ালেন শিব শংকর

আগের সংবাদ

কোহলিকে সান্ত্বনা দিলেন সুনীল গাভাস্কার

পরের সংবাদ

খ্যাতিমানদের কিছু বোঝা বয়ে বেড়াতে হয়, আরিয়ান নিয়ে তাপসী

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ২:৪৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ

তিনি ‘বহিরাগত’। বলিউডের বিখ্যাত কোনও পরিবারের সদস্য তিনি নন। ইন্ডাস্ট্রিতে তার কোনও মামা, কাকা, জ্যাঠামশাইও নেই। নেই কোনও ‘গডফাদার’। দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে উঠে এসে বলিউডে জায়গা করে নিতে এক সময় স্বজনপোষণের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন তিনি। সেই তাপসী পান্নুর গলায় এ বার অন্য সুর। তারকা-সন্তানদের পক্ষ নিয়ে কথা বললেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

শাহরুখ-পুত্র আরিয়ান খানকে নিয়ে মুখ খুলেছেন তাপসী। মাদক পার্টি থেকে আটক হওয়ায় ২৩ বছরের তারকা-পুত্রকে নিয়ে যখন চর্চা তুঙ্গে, তখন তার হয়ে কথা বললেন তিনি। তাপসীর কথায়, ‘খ্যাতনামী হলে এ ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হতে হবেই। এই বোঝা সব তারকার পরিবারকেই বয়ে বেড়াতে হয়।’ তাপসী মনে করেন, খ্যাতনামী হওয়ার বেশ কিছু সুবিধা যেমন রয়েছে, তেমনই অসুবিধাও বিস্তর।

নিজের অভিজ্ঞতা দিয়ে ইন্ডাস্ট্রির সাত-পাঁচ বুঝেছেন তিনি। অনেক সময় পরিচালক-প্রযোজকদের চেনা বা কাছের মানুষদের জন্য বহিরাগতরা কাজ হারানোর কথা আরও এক বার চিহ্নিত করেছেন ‘পিঙ্ক’ অভিনেত্রী। সম্প্রতি স্বজনপোষণ নিয়ে নিজের মতামত জানিয়েছেন সোনাক্ষী সিংহ। জানিয়েছেন, তারকা-সন্তানদের থেকেও কাজের সুযোগ কেড়ে নেওয়া হয়। ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে তাদেরও লড়াই করতে হয়। শত্রুঘ্ন-কন্যার কথাকে নাকচ করছেন না তাপসী। তিনি বললেন, ‘তারকা-সন্তানদেরও ছবি হাতছাড়া হয়। কিন্তু আমি মনে করি, বহিরাগতদের জন্য তাদের কাজ হাতছাড়া হয় না।’

তারকা-সন্তান হওয়ার ইতিবাচক এবং নেতিবাচক হওয়ার দিকগুলো নিজের মতো করে বুঝিয়ে দিলেন স্পষ্টভাষী তাপসী।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়