×

আন্তর্জাতিক

১০০ বিলিয়ন ক্লাবের নতুন মুখ মুকেশ আম্বানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২১, ১২:৩৭ এএম

১০০ বিলিয়ন ক্লাবের নতুন মুখ মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি

মুকেশ আম্বানির মুকুটে নতুন পালক। বিশ্বের ‘এক্সক্লুসিভ ওয়েলথ ক্লাব গ্রুপ’-এর সদস্য হলেন ভারতের ধনী ব্যক্তি। শুক্রবার তার সম্পত্তির পরিমাণ ১০০ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেল। ছুঁলেন অ্যামাজন কর্তা জেফ বেজোস এবং টেসলা গ্রুপের সিইও এলন মাস্ককে। অনেক আগে থেকেই তারা ১০০ বিলিয়ন ক্লাবের সদস্য৷ শুক্রবার থেকে তালিকায় জুড়ল মুকেশ আম্বানির নাম। খবর কলকাতা টিভির।

মুকেশ আম্বানির সংস্থার হাত ধরে শনিবার ভারতে পা রাখল মার্কিন সংস্থা সেভেন ইলেভন স্টোর। শনিবার মুম্বইয়ের আন্ধেরির ইস্টে খুলে যায় তাদের প্রথম স্টোর। গত বৃহস্পতিবার বিবৃতি দিয়ে একথা ঘোষণার পর রিলায়েন্সের শেয়ার কেনার চাহিদা বেড়ে যায়। শুক্রবার কোম্পানির শেয়ারের দাম হু হু করে বাড়তে থাকে৷ সেই দৌলতে ফুলে ফেঁপে ওঠে মুকেশের সম্পত্তি। একদিনের মধ্যেই তার সম্পত্তির পরিমাণ বেড়ে দাঁড়ায় ১০১ বিলিয়ন ডলার। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স জানিয়েছে, এই বছর রিলায়েন্স কর্তার সম্পত্তির বেড়েছে ২৩.০৮ বিলিয়ন ডলার।

মুকেশের আগে বিশ্বের ১১ জন ধনকুবেরের নাম রয়েছে একশো বিলিয়ন ক্লাবে। ভারতের তো বটেই রিলায়েন্স কর্তা এখন এশিয়ারও ধনী ব্যক্তি। তার পরেই আছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। চলতি বছর তার সম্পত্তি বেড়েছে ৩৯.৫ মিলিয়ন ডলার। ভারতের তৃতীয় ধনী ব্যক্তি টেকনোলজি টাইকুন আজিজ প্রেমজির সম্পত্তি বেড়েছে ১২.৮ বিলিয়ন ডলার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App