×

বিনোদন

পূজার বিশেষ ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২১, ০৪:২৫ পিএম

পূজার বিশেষ ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’
পূজার বিশেষ ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’

সুরকার, সংগীত পরিচালক ও গায়ক সুমন কল্যাণ বিশেষ দিনগুলোতে বিশেষ গান-ভিডিও প্রকাশ করে বরাবরই প্রশংসা কুড়িয়ে থাকেন। দুর্গাপূজা উপলক্ষ্যে সুমন কল্যাণ নিয়ে এসেছেন ভিন্নধর্মী ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’।

গত রবিবার সন্ধ্যায় অগ্নিবীণার ইউটিউব চ্যানেলে ইন্সট্রুমেন্টালটি উন্মুক্ত করা হয়েছে। এই ইন্সট্রুমেন্টালে রয়েছে কণ্ঠের কাজও। যেটি করেছেন সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়া।

সুমন কল্যাণ জানান, গিটার, বেল, পার্কাশনসহ ইন্সট্রুমেন্টালটিতে আরও কিছু যন্ত্রের ব্যবহার করা হয়েছে। আর পুরো ইন্সট্রুমেন্টালটি করা হয়েছে রাগ আহির ভৈরবের ওপর।

বিশেষ এই কাজটি নিয়ে সুমন কল্যাণ বলেন, পুজা নিয়ে আমাদের এরইমধ্যে কয়েকটি গান প্রকাশিত হয়েছে। আমি ট্রাডিশনাল সেই ধারা থেকে বেরিয়ে এসে ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। পূজার প্রথম দিবসে আমরা প্রার্থনা করি আর দ্বিতীয় দিবসে করি আরতি বা আনন্দ। আমি প্রার্থনা পর্যায়কে সামনে রেখেই কাজটি করেছি। আশা করি সবার ভালো লাগবে।

উল্লেখ্য, তিন শিল্পী সুমন কল্যাণ, সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়াকে এক করে ইন্সট্রুমেন্টালটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত। সাউন্ড জিজাউন করেছেন আমজাদ হোসেন বাপ্পী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App