×

পুরনো খবর

করোনায় মৃত্যু কমলেও, বেড়েছে শনাক্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২১, ০৫:১৪ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও, বেড়েছে শনাক্ত। এ সময় নতুন করে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৯৯ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৯৯ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জনে।

সোমবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন। গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৬৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৩ হাজার ১৯৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৯ লাখ ৭৫ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এ সময় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ জন এবং নারী ৯ জন। এ সময় ঢাকায় ৭, খুলনায় ১, বরিশালে ২ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও রংপুরে কেউ মারা যাননি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App