সংকট আর বাড়ানো যাবে না

আগের সংবাদ

সোনালি আঁশের সোনালি দিনের অপেক্ষায় চাঁপাইয়ের চাষিরা

পরের সংবাদ

সরকারের উন্নয়ন দেখে সারাবিশ্ব প্রশংসা করছে: সালমান এফ রহমান

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ৮:০৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ৮:০৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রথম ঘোষণায় বিএনপি ও জাতীয় পার্টির নেতারা হাসাহাসি করেছিলেন। আজ শেখ হাসিনা সরকারের অভূতপূর্ব উন্নয়ন দেখে সারাবিশ্ব প্রশংসা করছে। সেই সমালোচনাকারীরা আজ মুখে কুলুপ এঁটে বসে আছেন। এ অর্জন প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের কারণে সম্ভব হয়েছে।
গত শনিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার আব্দুল ওয়াসেক মিলনায়তনে আইসিটি উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় এবং ইনফো-সরকার (৩য় পর্যায়) প্রকল্পের নবাবগঞ্জ ও দোহার উপজেলার ২২টি ইউনিয়নের কানেক্টিভিটির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দোহার ও নবাবগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজন করে।

অনুষ্ঠানের সম্মানিত অতিথি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, ২০২১ সাল আমাদের সর্বক্ষেত্রে অনেক অর্জন হয়েছে। আর এ অর্জনের প্রধান কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সততা, সাহসিকতা ও দূরদর্শিতায় ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় সফল হয়েছেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশে ১৭ কোটি সিম বিক্রি হয়েছে। ১০ কোটি গ্রাহক ফোন ব্যবহৃত হচ্ছে। এর ছয় কোটি স্মার্টফোন ব্যবহার হচ্ছে। আট হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। এই হচ্ছে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। অনুষ্ঠানে বিশেষ অতিথি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ডিজিটাল বাংলাদেশের তথ্যচিত্র প্রদর্শন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলাম। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ আনারকলি পুতুল, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, এডভোকেট সাফিল উদ্দিন মিয়া, ইঞ্জিনিয়ার আরিফুর রহমান সিকদার, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন সিকদার, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম জালাল শিমু প্রমুখ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়