নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

অনৈতিকভাবে পেঁয়াজ মূল্য বৃদ্ধি করলে কঠোর ব্যবস্থা

পরের সংবাদ

পূজার বিশেষ ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ৪:২৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ৪:২৫ অপরাহ্ণ

সুরকার, সংগীত পরিচালক ও গায়ক সুমন কল্যাণ বিশেষ দিনগুলোতে বিশেষ গান-ভিডিও প্রকাশ করে বরাবরই প্রশংসা কুড়িয়ে থাকেন। দুর্গাপূজা উপলক্ষ্যে সুমন কল্যাণ নিয়ে এসেছেন ভিন্নধর্মী ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’।

গত রবিবার সন্ধ্যায় অগ্নিবীণার ইউটিউব চ্যানেলে ইন্সট্রুমেন্টালটি উন্মুক্ত করা হয়েছে। এই ইন্সট্রুমেন্টালে রয়েছে কণ্ঠের কাজও। যেটি করেছেন সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়া।

সুমন কল্যাণ জানান, গিটার, বেল, পার্কাশনসহ ইন্সট্রুমেন্টালটিতে আরও কিছু যন্ত্রের ব্যবহার করা হয়েছে। আর পুরো ইন্সট্রুমেন্টালটি করা হয়েছে রাগ আহির ভৈরবের ওপর।

বিশেষ এই কাজটি নিয়ে সুমন কল্যাণ বলেন, পুজা নিয়ে আমাদের এরইমধ্যে কয়েকটি গান প্রকাশিত হয়েছে। আমি ট্রাডিশনাল সেই ধারা থেকে বেরিয়ে এসে ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। পূজার প্রথম দিবসে আমরা প্রার্থনা করি আর দ্বিতীয় দিবসে করি আরতি বা আনন্দ। আমি প্রার্থনা পর্যায়কে সামনে রেখেই কাজটি করেছি। আশা করি সবার ভালো লাগবে।

উল্লেখ্য, তিন শিল্পী সুমন কল্যাণ, সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়াকে এক করে ইন্সট্রুমেন্টালটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত। সাউন্ড জিজাউন করেছেন আমজাদ হোসেন বাপ্পী।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়