তারেকের উদ্দেশে নানক: লন্ডনে বসে লাদেন হয়েছেন

আগের সংবাদ

অনন্য কীর্তি গড়ল ফ্রান্স

পরের সংবাদ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সপ্তাহব্যাপী বিক্ষোভের ডাক সিপিবি’র

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১০:০৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১০:০৮ অপরাহ্ণ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী ১৬ থেকে ২২ অক্টোবর সাতদিন ব্যাপী সারাদেশে ‘বিক্ষোভ সপ্তাহে’র ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি সিপিবি। ‘বিক্ষোভ সপ্তাহে’ জেলা-উপজেলায় হাটসভা, পথসভা ও কাঁচা বাজারের সামনে ‘দাম কমাও জান বাঁচাও’ স্লোগানে বিক্ষোভ করবে দলটি। আগামী ২২ অক্টোবর ঢাকাসহ সব জেলা শহরে বিক্ষোভ-কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সেমাবার (১১ অক্টোবর) তিনি ভোরের কাগজকে এ তথ্য জানায়।

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম/ফাইল ছবি

বিক্ষোভ সপ্তাহ নিয়ে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘সরকারের বাজার তদারকি ও নিয়ন্ত্রণের অভাবে ব্যবসায়ী সিন্ডিকেট দাম বাড়িয়েই চলেছে। গণবিরোধী সরকার লুটেরা, মুনাফাখোর, মজুদদারদের ‘পাহারাদার’ হিসেবে ব্যবসায়ী সিন্ডিকেটকে রক্ষা করে চলেছে। সরকার আর সিন্ডিকেটের যোগসাজশে একদিকে উৎপাদক কৃষক প্রতারিত হচ্ছে, অন্যদিকে ভোক্তাদের পকেট কাটা যাচ্ছে। অবৈধ সিন্ডিকেট শুধু বাজার নয়, গণবিরোধী কর্তৃত্ববাদী সরকারকেও নিয়ন্ত্রণ করছে।’

সিপিবি সভাপতি বলেছেন ‘সাধারণ মানুষের প্রতি ‘বিনা ভোটের সরকারে’র যেন কোনও দায় নেই। মুক্তিযুদ্ধের দর্শন থেকে সরে গিয়ে সরকার এখন মুক্তবাজার দর্শনের ভিত্তিতে দেশ পরিচালনা করছে। কর্তৃত্ববাদী সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন মানুষের যন্ত্রণা বাড়তেই থাকবে। কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। বাম দলের নেতৃত্বে এ দুটি (আওয়ামীলীগ-বিএনপি) বর্জুয়া সরকারের অবসান ঘটিয়ে তৃতীয় শক্তির উত্থানের জন্য সিপিবি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে বলে জানান সেলিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়