অপরিশোধিত জ্বালানি তেল: উত্তোলন বাড়ানোর পরিকল্পনা নেই ওপেকের

আগের সংবাদ

ছেলের কীর্তিতে ক্ষমা চাওয়া উচিত শাহরুখের, উপদেশ কঙ্গনার!

পরের সংবাদ

কলম্বিয়ায় হোঁচট খেল ব্রাজিল

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ৯:৩২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ৯:৩২ পূর্বাহ্ণ

বিশ্বকাপ বাছাইপর্বে টানা নয় ম্যাচ জেতার পর অবশেষে কলম্বিয়ার মাটিতে হোঁচট খেল ব্রাজিল। রবিবার (১১ অক্টোবর) রাতের ম্যাচটিতে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় সেলেকাওদের।

এস্তাদিও মেত্রোপলিতানোতে ম্যাচের শুরু থেকে ব্রাজিলকে চাপে রেখেছিল কলম্বিয়া। যদিও সেলেকাওরা ছাড় দেয়নি স্বাগতিকদের। তবে বারবার বল দখল হারিয়ে প্রতিপক্ষকে সুযোগ তৈরি করে দিচ্ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। চতুর্থ মিনিটে এগিয়ে যেতে পারত কলম্বিয়া। কুইন্তেরোর অসাধারণ এক ক্রস হেডে জাল খুঁজে নেয় মিনা। তবে আলিসন বেকারের দৃঢ়তায় রক্ষা পায় ব্রাজিল। ১৪তম মিনিটে ডি বক্সে নেইমারের দেয়া পাস কাজে লাগাতে পারেনি লুকাস পাকুয়েতা।

২০তম মিনিটে মার্কিনোসের দুর্দান্ত ডিফেন্ডিংয়ের কারণে ডি বক্স থেকে ব্রাজিলের জালে বল ভেড়াতে পারেনি দিয়াস। প্রথমার্ধে গোলের সন্ধানে দুই দলই কয়েকবার আক্রমণ-পাল্টা আক্রমণ করে। তবে গোলের দেখা পায়নি কেউই।

বিরতির পর খেলতে নেমে পূর্বের মতো বল হারাচ্ছিল ব্রাজিল। বল দখলে এগিয়ে থাকা কলম্বিয়া চেপে ধরেছিল তাদের। কয়েকটি দুর্দান্ত আক্রমণে গেলেও সেলেকাওদের রক্ষণ দেয়াল ভেদ করতে পারেনি স্বাগতিকরা। ৬৭তম মিনিটে কুইন্তেরোর বুলেট গতির শট ঝাপিয়ে ঠেকান আলিসন।

৭৬তম মিনিটে দারুণভাবে বল টেনে নিয়ে ডি বক্সে নিয়ে যায় গ্যাব্রিয়েল বারবোসার বদলি হয়ে নামা রাফিনিয়া। তবে শট করার আগেই প্রতিপক্ষের ডিফেন্ডার তা ঠেকিয়ে দেয়। ৮৬তম মিনিটে দারুণ সুযোগ পেলেও গোলের দেখা পায়নি সেলেকাওরা। রাফিনিয়ার পাস থেকে ডি বক্সে বল পায় অ্যান্তনি। তবে নিয়ন্ত্রণে আনতে না পারায় বুদ্ধীদিপ্তভাবে তা ঠেকিয়ে দেয় কলম্বিয়া ডিফেন্ডার ওস্পিনা। শেষ মুহূর্তে আর কোনো গোল না হলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়