টিকার নিবন্ধন করতে পারবেন ১৮ বছর বয়সীরাও

আগের সংবাদ

বিএমইটি চালু করছে নাগরিক ঘণ্টা

পরের সংবাদ

এক ঘণ্টার জন্য ইউএনও হলেন ৯ম শ্রেণির সাদিয়া

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ৫:৪১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ৫:৪১ অপরাহ্ণ

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ১ ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হলেন সাদিয়া বিনতে আওলাদ নামে এক ৯ম শ্রেণির স্কুল ছাত্রী। উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সোমবার (১১ অক্টোবর) দুপুর ৩ টায় পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ১ ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ওই স্কুল ছাত্রী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। একই সঙ্গে ১ ঘণ্টার জন্য তার অধিন হয় পুরো সদর উপজেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা। সেই সঙ্গে উপজেলা প্রশাসনের বিভিন্ন কার্য সম্পাদনসহ তদারকিও করেন ওই ছাত্রী।

জানা যায়, প্রতীকী নির্বাহী কর্মকর্তা হওয়া স্কুল ছাত্রী সাদিয়া বিনতে আওলাদ পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যায়লের নবম শ্রেনীর ছাত্রী এবং সে চাইল্ড পার্লামেন্ট পঞ্চগড় জেলা শাখার সদস্য। কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উদ্যোগ এ কার্যক্রম শুরু হয়। পরে প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়ন সহ নারী সহিংসতা রোধে আলোচনা করা হয় এবং প্রতীকী দায়িত্ব পাওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই স্কুল ছাত্রী সুপারিশ সমূহ আমলে নেয়ার আশ্বাস দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন।

প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া বিনতে আওলাদ জানান, আমি নারীর প্রতি সহিংসতা রোধে এবং নারী বান্ধব উপজেলা হিসাবে গড়ে তুলবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন জানান, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সংহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল ছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তববায়ন করার চেষ্টা করবো।

এ সময় উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ,সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন, ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) এর ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ার মারুফ হাসান আবির, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশি সহ উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়