×

রাজধানী

মাস্ক ছাড়া কেউ পূজামণ্ডপে নয়: ডিএমপি কমিশনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২১, ০৭:১৭ পিএম

মাস্ক ছাড়া কেউ পূজামণ্ডপে নয়: ডিএমপি কমিশনার

রবিবার রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব বলেন ডিএমপি কমিশনার।

মাস্ক ছাড়া পূজামণ্ডপে কেউ প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, কেউ মাস্ক ছাড়া মণ্ডপে ঢুকতে চাইলে পুলিশ তা করতে দেবে না।

রবিবার (১০ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব বলেন ডিএমপি কমিশনার।

শফিকুল ইসলাম বলেন, ‘সবার প্রতি আমার অনুরোধ, এই উৎসবে কোনোভাবেই স্বাস্থ্যবিধি ভঙ্গ করা যাবে না। বর্তমানে আমাদের করোনা সংক্রমণ কমে ২ শতাংশ হয়েছে। তবে আত্মতৃপ্তিতে ভুগলে হবে না। আমরা মাস্ক ছাড়া কাউকে মণ্ডপে প্রবেশ করতে দিব না। আমার অনুরোধ, আপনারা স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে আসবেন। যারা বয়স্ক ও টিকা নেননি, তাদের পূজামণ্ডপে না আনার অনুরোধ করছি।’

ডিএমপি কমিশনার বলেন, বড় মন্দিরগুলোতে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন থাকবে। একই সঙ্গে পূজামণ্ডপগুলো সিসিটিভির আওতায় থাকবে। প্রতিটি পূজামণ্ডপ পুলিশের নজরদারির আওতায় থাকবে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদাপোশাকে ডিবি, আইএডি, এসবি ও অন্যান্য গোয়েন্দা বাহিনীর লোকজন মোতায়ন থাকবেন। নিরাপত্তাব্যবস্থা এমনভাবে জোরদার করা হবে, যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটানোর সাহস না পায়।

পূজা ঘিরে কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা আছে কি না-এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা নিরাপত্তা বিষয়ে তেমন ঝুঁকি দেখছি না, তবে আশঙ্কার কথা একেবারে উড়িয়ে দিচ্ছি না। এ ক্ষেত্রে অনলাইন নজরদারি বৃদ্ধি করা হয়েছে।’

আগামীকাল ষষ্ঠীর মাধ্যমে শুরু দুর্গাপূজার। আগামী ১৫ অক্টোবর শুক্রবার বিজয়া দশমীর মধ্য দিয়ে বিদায় নেবেন দেবী। বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ জানিয়েছে, এ বছর সারাদেশে ৩২ হাজার ১১৮টি দুর্গাপূজা হবে, যা গত বছরের চেয়ে ১ হাজার ৯০৫টি বেশি। আর ঢাকা মহানগরে পূজামণ্ডপের সংখ্যা ২৩৮।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App