×

জাতীয়

মণ্ডপে হামলার ঝুঁকি দেখছি না: ডিএমপি কমিশনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২১, ১২:৪২ পিএম

আমরা মণ্ডপে হামলার ওইরকম ঝুঁকি দেখছি না। তবে আশঙ্কার বিষয়টিও উড়িয়ে দিচ্ছি না। তাদের অনলাইন প্রচারণার চলমান রয়েছে। লোন উলফ যেটাকে বলে, একাকী উৎসাহী হয়ে হামলা চালানো, তার জন্য অনবরত পোস্ট দিয়ে যাচ্ছে।

রবিবার (১০ অক্টোবর) রাজধানীর ঢাকেস্বরী মন্দিরে কেন্দ্রীয় পূজা মন্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেন, তারা বলছে, বিশেষ করে রাতের বেলা যখন পুলিশ থাকবে না, মানুষ কম থাকবে সে সময়টা বেছে নাও। যে কোনো একটি মণ্ডপে তোমরা হামলার জন্য তৈরি হও- এমন নানান প্রচার প্রচারণা চালাচ্ছে তারা। তবে তাদের প্রচারণায় কেউ উদ্বুদ্ধ হয়ে কোন কিছু করছে- এমন খবর আমাদের কাছে নেই। আমরা সতর্ক রয়েছি, আমাদের যারা এ বিষয়ে কাজ করে তারা অ্যালার্ট রয়েছেন।

ডিএমপি প্রধান বলেন, আমরা মন্দিরগুলোকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছি। এছাড়াও ঢাকা শহরের বড় মন্দিরগুলোতে অতিরিক্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে। সিসিটিভি কন্ট্রোল রুম করা হবে। ছোট মন্দিরগুলোতে পুলিশের মোবাইল টিম কাজ করবে। ছোট মন্দিরগুলোতে পুলিশ সদস্য বেশি থাকবে না কারণ পুলিশ সদস্যরা এক ব্যারাকে অনেকজন থাকে। কেউ আক্রান্ত হয়ে গেলে অনেক আক্রান্তের সম্ভাবনা থাকে।

তিনি আরো বলেন, প্রতিটি মন্ডপের আশপাশের ডিবি পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) এবং র‍্যাব সমন্বিতভাবে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলবে। সাদা পোশাকেও সক্রিয় থাকবে পুলিশ। সবার প্রতি আমার অনুরোধ এই উৎসবে কোনভাবেই স্বাস্থ্যবিধি অমান্য করা যাবে না। আমাদের বর্তমান করোনা সংক্রমণের হার কমে ২ শতাংশ হয়েছে।

তবে আত্মতৃপ্তিতে ভুগলে হবে না। চীনের উহানের একজন আক্রান্ত ব্যক্তি থেকে কোটি কোটি মানুষ আক্রান্ত হয়েছে। তাই আমার অনুরোধ, আপনারা স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে আসবেন। যারা বয়স্ক এবং টিকা নেননি তাদের যাতে পূজামণ্ডপে না আনার অনুরোধ করছি। যারা মাস্ক নিয়ে আসবেন না তাদেরকে পুলিশ সদস্যরা পূজামণ্ডপে প্রবেশ করতে দেবে না।

এর আগে, সকালে ডিএমপির বিভিন্ন ইউনিট প্রধানদের নিয়ে কমিশনার ঢাকেরশ্বরী মন্দিরে আসেন ও সেখানকার পূজা মন্ডপ ও তার আশপাশের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। এছাড়াও পূজা উদযাপন কমিটির লোকজনের সঙ্গে কথা বলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App