মুক্তিযুদ্ধ জাদুঘরে স্থান পেল শহিদ মুক্তিযোদ্ধাদের হাড়

আগের সংবাদ

সালমানকে ‘মানিকে মাগে’ শেখালেন ইয়োহানি ডি সিলভা

পরের সংবাদ

ডেঙ্গু আক্রান্ত ২০ হাজার ছাড়াল

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ৬:২৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ৬:৩৪ অপরাহ্ণ

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ২১১ জন নতুন রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে সর্বমোট ২০ হাজার ১২৯ জন। একই সময় ডেঙ্গুতে ৭৬ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন ২১১ জন। এর মধ্যে ঢাকাতে ১৬৪ জন এবং ঢাকার বাইরের সারাদেশে ভর্তি হয়েছেন ৪৭ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৬৭ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৯৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৭২ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের শুরু থেকে ৯ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২০ হাজার ১২৯ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৮৬ জন রোগী। এ যাবৎ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৭৬ জনের মৃত্যুর হয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়