×

পুরনো খবর

রিমান্ডে নানা চাঞ্চল্যকর তথ্য দিলেন আরজে নিরব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২১, ০৯:৪৩ পিএম

রিমান্ডে নানা চাঞ্চল্যকর তথ্য দিলেন আরজে নিরব

আরজে নিরব

ই-কমার্স প্রতারণার লক্ষ্যে রেডিও জকির চাকরি ছেড়ে নিরব যোগ দেন কিউকমে। কিউকমের সিইউ রিপন মিয়াকে গ্রাহকের অর্থ হাতানোর নানা কৌশলও রপ্ত করান আরজে নিরব। একদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে আরজে নিরব এ তথ্যসহ আরও নানা চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন।

রেডিও জকির চাকরি ছেড়ে দিয়ে ই-কমার্স প্রতারণায় নেমেছিলেন নিরব। তিনি হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হিসেবে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমে চাকরি শুরু করেন। এরপর কিউকমে যোগদানের পরই মেতে উঠেন কোটি টাকা হাতানোর প্রতারণায়।

তিনি সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল মাধ্যমে কিউকম সম্পর্কে প্রচার চালিয়ে সাধারণ মানুষকে আকৃষ্ট করতেন। আর তার কথায় বিশ্বাস করে সাধারণ মানুষ লাখ লাখ টাকা বিনিয়োগ করে পথে বসেছেন। আরজে নিরবকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হলেও পুলিশ কর্মকর্তাদের অনেক প্রশ্নই এড়িয়ে যান তিনি। তবে তার পরামর্শে কিউকমের সিইও মো. রিপন মিয়া প্রতারণা করে গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছেন বলে তদন্ত সংশ্লিষ্টরা নিশ্চিত হয়েছেন।

আরজে নিরব নিজের ফেসবুক অ্যাকাউন্টে কিউকম নিয়ে নানান প্রচারণা চালাতেন। গত ২৪ আগস্ট কিউকম নিয়ে একটি নিউজ শেয়ার দেন। সেখানে তিনি লিখেন, ‘পুরো দেশ আর সারা দুনিয়া জুড়ে কিউকম ছড়াতে চাই, ইনশাআল্লাহ। আট বিভাগে নিজস্ব ডেলিভারি পয়েন্ট, ওয়ারহাউজ, কাস্টমার কেয়ার চালু করবে কিউকম’।

এছাড়াও নিজের ফেসবুক অ্যাকাউন্টে এমন অনেক স্ট্যাটাস আর নিউজ শেয়ারের মাধ্যমে কাস্টমারদের দৃষ্টি আকর্ষণ করতেন আরজে নিরব। এমনকি কিউকমের প্রতারণার বিষয়টি সামনে আসার পরও গত ২২ সেপ্টেম্বর নিরব তার ফেসবুকে লেখেন, মনে হয় এই শিল্পটা বন্ধ না করে কেউ থামবে না। একজন সৎ কর্মচারী হিসেবে বিপদের দিনে মালিকের পাশে থেকে কাজ করে যাচ্ছিলাম, যেন গ্রাহক তার টাকাটা ফেরত পায়।

পুলিশের তেজগাঁও বিভাগের এডিসি হাফিজ আল ফারুক বলেন, জিজ্ঞাসাবাদে আরজে নিরবের দেওয়া বিভিন্ন তথ্য যাচাই-বাছাই চলছে। পাশাপাশি মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

পল্টন থানায় প্রতারণা ও আত্মসাতের একটি মামলায় গত রোববার ধানমন্ডি থেকে গ্রেফতার করা হয় কিউকমের সিইও রিপন মিয়াকে। তাকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর বৃহস্পতিবার এক ভুক্তভোগী বাদী হয়ে আরজে নিরবসহ ৬ জনের নাম উল্লে­খ করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় শুক্রবার ভোরে আদাবরের নবোদয় হাউজিংয়ের বাসা থেকে গ্রেফতার করা হয় হুমায়ূন কবির নিরব ওরফে আরজে নিরবকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App