×

জাতীয়

জার্মানি সফরে রাষ্ট্রপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২১, ১০:১৭ এএম

স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানির রাজধানী বার্লিন সফরে গেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদ খান। শনিবার (৯ অক্টোবর) ভোর সাড়ে চারটায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রাষ্ট্রপতি বার্লিনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম সফরসঙ্গী হিসেবে তার সঙ্গে রয়েছেন।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডিপ্লোমেটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি।

এ ছাড়া মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, মুখ্য সচিব, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্য ও জার্মানির রাষ্ট্রদূত, পুলিশের আইজিসহ অন্য কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

বার্লিনের চ্যারিটি হসপিটালে রাষ্ট্রপতির স্বাস্থ্য পরীক্ষা করা হবে। বার্লিনে স্বাস্থ্য পরীক্ষা শেষে যুক্তরাজ্যের লন্ডন হয়ে আগামী ২২ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতির।

৭৭ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। স্পিকার থাকা অবস্থায় চিকিৎসার জন্য তাকে নিয়মিত সিঙ্গাপুরে যেতে হত। রাষ্ট্রপতি হওয়ার পর লন্ডনে একাধিকবার স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন আবদুল হামিদ। করোনা মহামার পর গত বছর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য যান রাষ্ট্রপতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App