১৫ শতাংশ করপোরেট করের ঐতিহাসিক চুক্তিতে ১৩৬ দেশ

আগের সংবাদ

আন্তর্জাতিক স্বীকৃতি পেল ভাসানচর

পরের সংবাদ

তুরাগ নদে ট্রলারডুবিতে চার শিশু ও এক নারীর মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:৪১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ৭:১৭ অপরাহ্ণ

রাজধানীর সাভারের আমিন বাজার কয়লার ঘাটে তুরাগ নদে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় চার শিশু ও এক নারীসহ ৫ জন প্রাণ হারিয়েছেন। শনিবার (৯ অক্টোবর) সকালে এ দুর্ঘটনা ঘটে। ট্রলারটিতে ১৮ জন যাত্রী ছিল। ১০ জন সাঁতরে পাড়ে উঠলেও নারী ও শিশুসহ ৮ জন নিখোঁজ হয়। পাঁচজনকে মৃত উদ্ধারের পর এখনও নিখোঁজ রয়েছে তিনজন। এ ঘটনায় বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক ফজলুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তুরাগ নদে উদ্ধার অভিযানে ব্যস্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ছবি: ভোরের কাগজ

এরই মধ্যে ফায়ার সার্ভিস ওই ৫ জনকে মৃত অবস্থায় উদ্ধার করেছে। তাদের নাম-ঠিকানা জানা যায়নি। উদ্ধার কাজ চলমান রয়েছে।

আমিনবাজারে তুরাগ নদের পাড়ে উৎসুক জনতার ভিড়। ছবি: ভোরের কাগজ

ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া শাখার কর্মকর্তা মো. রায়হান বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল ৯টার দিকে ট্রলার ডুবার সংবাদ পেয়ে, নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩টি ডুবুরি দল।

ফজলুর রহমান বলেন, এ ঘটনায় বিআইডব্লিউটিএর পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ভোর সাড়ে পাঁচটার দিকে আমিনবাজারের কেবলারচর ঘাট থেকে একটি নৌকা নদীর অপর প্রান্তে দ্বীপনগর ঘাটে যাচ্ছিল। মাঝনদীতে যাওয়ার পর উত্তর দিক থেকে একটি খালি বাল্কহেড নৌকাটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়।

সকাল ৯টার দিকে সাভার ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়। দুপুর ১২টার দিকে দুই শিশু ও এক নারীর লাশ উদ্ধার করা হয়। বেলা সাড়ে তিনটার দিকে আরেকটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়। বিকেল পাঁচটার দিকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়