লক্ষ্মীপুরে ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক আটক

আগের সংবাদ

এমপিওভুক্তি পাবে না অনেক কলেজ

পরের সংবাদ

মেয়েদের পিজা খাওয়ার দৃশ্য টিভিতে দেখানোর নিষেধাজ্ঞা দিল ইরান

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ৮:৫৮ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ৮:৫৮ পূর্বাহ্ণ

মেয়েদের পিজা খাওয়া কিংবা ছেলেদের চা পরিবেশনের দৃশ্য টেলিভিশনে সম্প্রচার নিষিদ্ধ করেছে ইরান। এমনই এক সেন্সরশিপ জারি করেছে দেশটির সরকার। টেলিভিশনের অনুষ্ঠান নির্মাতা ও চিত্রপরিচালকদের এ ব্যাপারে ইতোমধ্যেই সতর্ক করে দেয়া হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার

নতুন এক নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, অফিসে কোনো নারীকে পুরুষের চা পরিবেশন করা কিংবা নারীর হাতে চামড়ার গ্ল্যাভস- এসব দৃশ্যও টেলিভিশনে সম্প্রচার করা যাবে না।

শিয়া মতাবলম্বী দেশটির তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রধান আমির হোসেন শামশাদি বলেন, টিভি কিংবা বড় পর্দায় কোনো নারীকে লাল রঙের পানীয় খাওয়া অবস্থায় দেখানো যাবে না। এমনকী স্যান্ডউইচ খাওয়াও দেখানো যাবে না। ঘরোয়া দৃশ্যে নারী-পুরুষ সহাবস্থান অর্থাৎ ফ্রি-মিক্সিংয়ের দৃশ্য দেখানো যাবে না।

তেহরান কর্তৃপক্ষকে ফাঁকি দিয়ে এসব দৃশ্য যাতে না দেখানো হয়, সেই কারণে সম্প্রচারের আগে সরকারি ছাড়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। ইতোমধ্যে ইরানের কিছু অনলাইন প্ল্যাটফর্মে এ আইন পালনে কড়াকড়ি শুরু হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়