স্মৃতিময় ঢাকা বিশ্ববিদ্যালয়

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ

পরের সংবাদ

দুই লাখ ডোজ টিকা উপহার দেবে রোমানিয়া

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:৩৪ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:৩৪ পূর্বাহ্ণ

দুই লাখ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দেবে রোমানিয়া। শুক্রবার (৮ অক্টোবর) রোমানিয়ার রাজধানী বুখারেস্টে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রী বোগদান আউরেস্কো এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সফরের মধ্য দিয়ে এই প্রথম বাংলাদেশের কোনো পররাষ্ট্রমন্ত্রী রোমানিয়া সফর করলেন। তিনি বলেন, বিভিন্ন কারণে ১৯৯৫ সালে রোমানিয়ায় বাংলাদেশ মিশন বন্ধ করে দেওয়া হয়েছিল। পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর তিনি রোমানিয়ায় বাংলাদেশ দূতাবাস খুলেছেন।

রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রী এক টুইট বার্তায় জানান, দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আলোচনার জন্য একটি সমঝোতা স্মারক সই হয়েছে। বাংলাদেশ থেকে আসা জনশক্তির দ্বিপক্ষীয় ব্যবস্থাপনা নিয়ে আলোচনার পাশাপাশি বিভিন্ন খাতে সহযোগিতার কাঠামোগত রূপ দিতে ওই সমঝোতা ভূমিকা রাখবে।

ড. আব্দুল মোমেন বলেন, ১৯৭৩ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত রোমানিয়ার মিশন ছিল ঢাকায়। দেশটি ঢাকায় আবারও কূটনৈতিক মিশন খুলবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়