ব্যালন ডি’অরের লড়াইয়ে মেসি, নেইমার ও রোনালদো

আগের সংবাদ

তরমুজের গুড়!

পরের সংবাদ

ইবি শিক্ষার্থীদের ফুল-চকলেট দিয়ে বরণ করলো প্রশাসন

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ৪:২০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ৪:২০ অপরাহ্ণ

দীর্ঘ দেড় বছর পর খুলেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলো। শনিবার (৯ অক্টোবর) সকালে শিক্ষার্থীদের ফুল, বিস্কুট ও চকলেট দিয়ে বরণ করে নিয়েছে হল কর্তৃপক্ষ।

সকাল সাড়ে ১০টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শিক্ষার্থীদের মাঝে চকলেট ও ফুল বিতরণের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম। এছাড়া তিনি কয়েকটি হল পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য বলেন, আজ আমার বাগানটা পরিপূর্ণ হলো। এত দিন ফুল ছাড়া শুধু বাগান ছিল। আমি অনুরোধ করব শিক্ষার্থীরা নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে চলবে।

একইসঙ্গে মাপা হচ্ছে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা

কয়েকটি আবাসিক হলে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা লাইন ধরে হলে ঢুকছেন। ভ্যানে করে সঙ্গে নিয়ে আসছেন বই, তোষকসহ অন্যান্য জিনিসপত্র। শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র আছে কি না, তা যাচাই করে দেখছেন। মাপা হচ্ছে শরীরের তাপমাত্রা।

কয়েকটি হলে বসানো হয়েছে হাত ধোয়ার বেসিন। হলের দেয়ালগুলো চুনকাম ছাড়াও প্রয়োজনীয় সংস্কার কাজ চলমান রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হলগুলোতে গণরুম বন্ধ রেখেছে। এছাড়া কোনো শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হলে তাৎক্ষণিক তাকে চিকিৎসাসেবা দিতে কয়েকটি হলে আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে।

রি-এমএআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়