×

জাতীয়

যৌতুকের লোভে তানিয়া হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২১, ০৮:৪০ পিএম

যৌতুকের লোভে তানিয়া হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রতীকি ছবি

যৌতুকের জন্য সাড়ে তিন বছর আগে রাজধানীর কামরাঙ্গীরচর থানার বাসিন্দা তানিয়া আক্তারকে হত্যার দায়ে তার স্বামী আল-আমিনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। শুক্রবার (৮ অক্টোবর) বাদীপক্ষের আইনজীবী শামসুল আলম ভোরের কাগজকে এ খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার এ হত্যা মামলার রায় ঘোষণায় আসামিকে মৃত্যুদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা করেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক তাবাসসুম ইসলাম।

জানা যায়, ২০১৮ সালের ১৮ মার্চ তানিয়া আক্তারের কাছে তিন লাখ টাকা যৌতুক দাবি করেন আল-আমিন। যৌতুক দিতে অস্বীকৃতি জানালে আল-আমিন তার হাতে থাকা সুইচগিয়ার ছুরি দিয়ে তানিয়াকে আঘাত করেন। ঘটনাস্থলে তানিয়ার মৃত্যু হয়। এ ঘটনায় তানিয়ার মা আনোয়ারা বেগম আনু বাদী হয়ে কামরাঙ্গীরচর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে ওই বছরের ১১ জুন কামরাঙ্গীরচর থানার পুলিশ পরিদর্শক মোস্তফা আনোয়ার আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছরের ৪ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন ট্রাইব্যুনাল। মামলাটির বিচার চলাকালে ১৬ সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্য দেন। কিশোর বয়সে আল-আমিন আরও দুটি খুন করেছেন বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App