×

জাতীয়

যোগাসন চালিয়ে যাওয়ার আশাবাদ পুনাকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২১, ১০:৪৮ পিএম

যোগাসন চালিয়ে যাওয়ার আশাবাদ পুনাকের

লিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কর্মশালার একটি অংশ

যাপিত জীবন সুন্দর হয় নিজের উপর বিশ্বাস, অপরের প্রতি শ্রদ্ধাবোধ ও সাহায্যের হাত প্রসারণের মাধ্যমে। পাশাপাশি একটি গতিশীল রাষ্ট্রের প্রধান একক হলো পরিবার, যেখানে একজন সচেতন নাগরিক তৈরি হয়। এ বিশ্বাসে ‘আমরা আছি তোমাদের সাথে’ প্রত্যয়ে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) আয়োজনে শেষ হলো তিন দিনব্যাপী যোগাসন কর্মশালা।

এ ধরনের কর্মশালা আরও চালিয়ে যাবার আশাবাদ ব্যক্ত করেছে পুনাকের সভানেত্রী জীশান মীর্জা। এ কর্মশালায় অংশগ্রহণকারী একজন প্রশিণার্থী বলেন, পুনাক সভানেত্রীর প্রেরণায়, তিন দিনের কমর্শালা আমাদের ম্রিয়মান বোধের জায়গাগুলো জাগিয়ে তুলেছে। আমাদের প্রলেপ ধরা স্বর্ণ হৃদয় কীভাবে আরও উদ্ভাসিত হবে তার কৌশলটি শিখেছি। আমাদের সহনশীলতা, সবার পাশে থাকবার যে মনোভাব তা আবারও নতুন করে জানলাম।

জানা গেছে, সচেতন নাগরিক তৈরি স্থানটি দৃঢ় করার লক্ষ্য নিয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় ‘আমরা আছি তোমাদের সাথে’ এই প্রত্যয় নিয়ে পুনাকের নতুন মাত্রার গতিশীল নেতৃত্ব ‘মানব সম্পদ উন্নয়ন ও প্রশিক্ষণ’ বিভাগ সৃষ্টি করেন। এই বিভাগের মাধ্যমে আয়োজিত ‘ডিসকভার ইওরসেলফ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে গত ৩ অক্টোবর পুনাক কেন্দ্রীয় কার্যালয়ে তিন দিনব্যাপী যোগাসন কমর্শালার আয়োজন করা হয়। ৫ অক্টোবর এ যোগাসন কর্মশালা শেষ হয়। কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রশিক্ষকদের পরিচালনায় এ কর্মশালায় ৪৫ জন প্রশিণার্থী অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App